শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ০৩:০৭ পূর্বাহ্ন

Notice :

বাজারে পর্যাপ্ত লবণ রয়েছে, গুজবে কান দিবেন না

স্টাফ রিপোর্টার ::
বাজারে লবণ পাওয়া যাবে না – এমন গুজবে কান না দেয়ার জন্য সুনামগঞ্জ জেলার প্রশাসনের পক্ষ থেকে নাগরিকদের অনুরোধ জানানো হয়েছে।
জেলা প্রশাসন সূত্র জানায়, লবণ চাষীদের অক্লান্ত পরিশ্রম ও সরকারের সার্বিক সহযোগিতার ফলে লবণ উৎপাদনে বাংলাদেশ স্বয়ংসম্পূর্ণ। ২০১৮-১৯ অর্থ বছরে লবণ মৌসুমে লক্ষ্যমাত্রার (১৬.৫৭ লক্ষ মে.টন) চেয়ে অধিক পরিমাণ অর্থাৎ ১৮.২৪ লক্ষ মে.টন লবণ উৎপাদিত হয়েছে। ১৫ নভেম্বর পর্যন্ত দেশে লবণের মজুদ ৬.৫০ লক্ষ মে.টন যা দিয়ে দেশে কমপক্ষে ৫ মাসের চাহিদা মেটানো সম্ভব। বর্তমানে চাহিদার চেয়ে অধিক লবণ মজুদ রয়েছে। চলতি ২০১৯-২০ অর্থ বছরের লবণ মৌসুমে লবণ চাষীরা ইতোমধ্যেই লবণ চাষ শুরু করেছে। তাই বর্তমানে দেশে লবণের ঘাটতি বা ভবিষ্যতে ঘাটতি সৃষ্টি সংক্রান্ত কোনো বিভ্রান্তি সৃষ্টির সুযোগ নেই।
এদিকে মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ সুনামগঞ্জ শহরের বাজার ঘুরে প্রতিটি দোকানে পর্যাপ্ত পরিমাণ লবণ মজুদ রয়েছে দেখতে পান। লবণ সরবরাহকারী প্রতিষ্ঠান/কোম্পানির পক্ষে থেকে জানানো হয়েছে লবণের সরবরাহে কোথাও কোন ঘাটতি নেই। সুনামগঞ্জ জেলায় লবণের পর্যাপ্ত মজুদ রয়েছে। লবণ পাওয়া যাবেনা এরকম গুজবে কান না দেয়ার জন্য নাগরিকদের অনুরোধ করা হয়েছে। এছাড়া কেউ কোনো প্রকার কারসাজি করলে জেলা প্রশাসন তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে বলে জানাগেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী