রবিবার, ৩১ মে ২০২০, ০৪:০১ পূর্বাহ্ন

Notice :

জগন্নাথপুর-সিলেট সড়ক : বরাদ্দ এলেও শীঘ্রই শুরু হচ্ছে না সংস্কার কাজ

মো. শাহজাহান মিয়া ::
প্রায় ২ বছর ধরে জগন্নাথপুর-সিলেট সড়কটির অবস্থা বেহাল দশা। সড়কের অধিকাংশ স্থানে ছোট-বড় গর্তের সৃষ্টি হয়ে যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। প্রায়ই সড়কের ভাঙনে ট্রাক সহ ভারী যানবাহন দেবে গিয়ে যানজটের সৃষ্টি হয়ে থাকে। সড়ক মেরামতের দাবিতে পরিবহন ধর্মঘটসহ নানা কর্মসূচি পালন করেছেন স্থানীয় জনতা। এ অবস্থায় সড়কটি মেরামতের জন্য ৩৫ কোটি টাকা বরাদ্দ এলেও শীঘ্রই শুরু হচ্ছে না সংস্কার কাজ। সংশ্লিষ্টরা জানিয়েছেন কাজ শুরু করতে কমপক্ষে আরো তিন মাস সময় লাগবে।
জানাযায়, জগন্নাথপুর এলজিইডি কর্তৃক জগন্নাথপুর-সিলেট সড়কের জগন্নাথপুর থেকে কেউনবাড়ি বাজার পর্যন্ত ১৩ কিলোমিটার সড়ক মেরামতের জন্য ইতোমধ্যে ৩৫ কোটি টাকা বরাদ্দ হয়েছে। টেন্ডার আহ্বানসহ নানা দাপ্তরিক প্রক্রিয়া মেনে কাজ শুরু করতে আরো প্রায় ৩ মাস সময় লাগবে।
এ ব্যাপারে জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলম মাসুম বলেন, এ সড়কে সরকারিভাবে কাজ শুরু হতে আরো প্রায় ৩ মাস সময় লাগবে।
এ খবরে হতাশ হয়েছেন স্থানীয়রা। তারা বেহাল সড়কটির সংস্কারকাজ দ্রুত শুরু এবং সুষ্ঠুভাবে সম্পন্নের দাবি জানিয়েছেন। অপরদিকে জগন্নাথপুর বাজারের ব্যবসায়ীদের উদ্যোগে সড়কটিতে কিছু সংস্কার কাজ করা হচ্ছে। শনিবার সরেজমিনে দেখা যায়, জগন্নাথপুর-সিলেট সড়কের ছিক্কা গ্রাম এলাকায় সড়কের ভাঙনে ইটের সুরকি, বালু ও মাটি ফেলে কাজ করা হয়েছে।
এ ব্যাপারে জগন্নাথপুর বাজার সেক্রেটারি জাহির উদ্দিন বলেন, দেশের বিভিন্ন অঞ্চল থেকে জগন্নাথপুরে মালবাহী ট্রাক আসতে না পারায় জগন্নাথপুর বাজারের বড়-বড় ব্যবসায়ীরা বিপাকে পড়েছেন। যে কারণে সড়কে মালবাহী ট্রাক চলাচল অব্যাহত রাখতে স্থানীয় প্রশাসনের সাথে আলোচনাক্রমে ব্যবসায়ীদের উদ্যোগে জগন্নাথপুর-সিলেট সড়কের ভাঙনে ইটের সুরকি, বালু ও মাটি ফেলে সাময়িক মেরামত কাজ করা হচ্ছে। গত প্রায় এক সপ্তাহ ধরে সড়কে কাজ চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী