রবিবার, ৩১ মে ২০২০, ০৪:৪৯ পূর্বাহ্ন

Notice :

প্রচারণায় জেলা প্রশাসক : ‘৩৩৩’ কল দিলেই মিলবে সেবা

স্টাফ রিপোর্টার ::
৩৩৩ কল সেন্টারের বিষয়ে সাধারণ মানুষকে জানাতে প্রচারণা শুরু করেছেন জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ। বুধবার সকালে তিনি জেলা প্রশাসনের কর্মকর্তাদের সাথে নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের প্রাঙ্গণ, বাস স্টেশন, জেলা কারাগার ও শহরের জনগুরুত্বপূর্ণ পয়েন্টে কল সেন্টার ৩৩৩-এর প্রচারণা সম্বলিত ব্যানার ও লিফলেট বিতরণ করেন।
প্রচারণাকালে জেলা প্রশাসক বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক জনগণের দোরগোড়ায় সরকারি সেবা প্রদান নিশ্চিত করার লক্ষ্যে বিভাগীয় কমিশনার, সিলেট মহোদয়ের উদ্যোগে সামাজিক বিভিন্ন সমস্যা যেমন- বাল্যবিবাহ, ভেজাল দ্রব্য নিয়ন্ত্রণ, ভোক্তা অধিকার, ইভটিজিং, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ, জুয়া, পরিবেশ দূষণ, অবৈধ লাইসেন্স ও সরকারি বিভিন্ন ভাতা সংক্রান্ত অভিযোগের বিষয়ে জেলা প্রশাসককে জানাতে ৩৩৩ তে কল করুন। তিনি আরো বলেন, অনলাইনে খতিয়ান/পর্চা ও ই-নামজারীর আবেদন করা যাবে। এসময় তিনি সরকারি হটলাইন সেবা ৩৩৩, ১৬১২২, ৯৯৯, ১৬১২৩, ১০৬, ১০৯২২, ১০৯ বা ১০৯২১, ১০৯০, ৩৩৩১, ১৬৪০২, ১৬৫১১ ও ১৬১০৮ স¤পর্কে উপস্থিত জনসাধারণকে অবগত করেন।
প্রচারণাকালে উপস্থিত ছিলেন স্থানীয় সরকারের উপপরিচালক মোহাম্মদ এমরান হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. হারুন অর রশীদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শরীফুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী অফিসার ইয়াসমিন নাহার রুমা, জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ।
উল্লেখ্য, ৩৩৩ কল সেন্টারের মাধ্যমে জনসাধারণ প্রশাসনের সকল সেবা নিয়ে সংযুক্ত হতে পারবেন। তথ্য-প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে রাষ্ট্রের সকল সেবা নিশ্চিত করণের লক্ষ্যে সরকার ৩৩৩ সহ আরো ১৩টি বিভিন্ন সহায়তা বিষয়ক কলসেন্টার চালু করেছে। এসব কলসেন্টার থেকে বিভিন্ন সেবা, তথ্য ও অভিযোগ জানাতে পারবে যে কেউ। এমনকি তথ্য বা অভিযোগ প্রদানকারীর পরিচয় সম্পূর্ণ গোপন রাখা হবে। এছাড়াও তাৎক্ষণিকভাবে অভিযোগের বিষয়ে নির্ধারিত দফতরের মাধ্যমে এর সেবা নিশ্চিত করা ও তা নিষ্পত্তি করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী