1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৮:৪১ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

অভিযোগ প্রমাণ না হলে কীভাবে এমপিদের বিরুদ্ধে অ্যাকশনে যাই : ওবায়দুল কাদের

  • আপডেট সময় সোমবার, ২৮ অক্টোবর, ২০১৯

সুনামকণ্ঠ ডেস্ক ::
যে সংসদ সদস্যদের বিরুদ্ধে দুর্নীতি, অনিয়ম, অপকর্মের অভিযোগ উঠছে, তাদের বিরুদ্ধে দলীয় ব্যবস্থা নেওয়া হবে কিনা এই প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আদালতে যখন চার্জশিট জমা হবে, অভিযোগ যখন প্রমাণ হবে, শাস্তি নিশ্চিত হবে, তখন দল তাকে বহিষ্কার করবে। অভিযোগ প্রমাণ না হওয়া পর্যন্ত কীভাবে অ্যাকশনে যাই?
সোমবার সচিবালয়ে সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এই কথা বলেন। এমপিদের বিরুদ্ধে বিভিন্ন ধরনের অভিযোগ উঠছে, কিন্তু কোনও দলীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে না – সাংবাদিকদের এই প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
এমপিদের বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়ায় সরকার ও দলের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে কিনা – এই প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের বলেন, তাদের বিরুদ্ধে যে এসব অভিযান চলছে, তা সরকারের সৎ সাহসের পরিচয় দেয়। এতে দল ও সরকার উভয়ের ভাবমূর্তি বাড়ছে।
স্নাতক পাস কোর্স (বিএ) পরীক্ষায় জালিয়াতির দায়ে নরসিংদীর সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য (এমপি) তামান্না নুসরাত বুবলীর পরীক্ষা ও নিবন্ধন বাতিল করে বহিষ্কার করেছে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় (বাউবি) কর্তৃপক্ষ। তার বিরুদ্ধে আওয়ামী লীগের পক্ষ থেকে কোনও ব্যবস্থা নেওয়া হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, আওয়ামী লীগের পরবর্তী ওয়ার্কিং কমিটিতে তার বিষয়ে সিদ্ধান্ত হবে। এছাড়া সংসদীয় রীতিনীতিতে নৈতিক স্খলন বিষয়ে কী আছে, সে ব্যাপারে ¯িপকার কী ব্যবস্থা নেন তা দেখা হবে।
দুর্নীতিবিরোধী শুদ্ধি অভিযান প্রসঙ্গে সাংবাদিকরা প্রশ্ন করেন, এই অভিযান শুধু সরকারের ভেতরেই হবে, না অন্যান্য সেক্টরেও হবে। এর জবাবে তিনি বলেন, সবখানেই অভিযান হচ্ছে। এটি চলমান থাকবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com