শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ০২:৪৭ পূর্বাহ্ন

Notice :

শ্রমিকের হাত কর্তন : ঘটনা ধামাচাপা দেয়ার চেষ্টা

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ শহরের ওয়েজখালির বিসিক এলাকায় মেঘনা বেকারিতে কাজ করতে গিয়ে এক শ্রমিকের ডান হাত কর্তন হয়েছে। গুরুতর আহত শ্রমিক নানু মিয়া (১৮)-কে ঢাকায় উন্নত চিকিৎসার জন্য প্রেরণ করা হয়েছে। সে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার শিমুলবাঁক ইউনিয়নের মুরাদপুর গ্রামের আসক আলীর পুত্র।
স্থানীয়রা জানান, সোমবার রাত ৯টার দিকে শ্রমিক নানু মিয়া বেকারির মিকশ্চার মেশিন পরিষ্কার করতে যান। এ সময় অসাবধানতাবশত তার ডান হাত মেশিনে আটকে কর্তন হয়ে যায়। তখনই ঘটনাটি ধামাচাপা দিতে বেকারির মালিকপক্ষ তৎপর হয়ে ওঠে। তারা পুলিশ ও ফায়ার সার্ভিসকে বিষয়টি জানাতে চায়নি। এক পর্যায়ে স্থানীয়রা সুনামগঞ্জ ফায়ার সার্ভিসকে বিষয়টি অবহিত করেন। রাত প্রায় ১১টার দিকে সুনামগঞ্জ ফায়ার সার্ভিসের একটি উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছে ২০ মিনিট চেষ্টা চালিয়ে গুরুতর অবস্থায় শ্রমিক নানু মিয়াকে উদ্ধার করে সদর হাসপাতালে প্রেরণ করে। পরে পুলিশ বেকারির পরিচালক উজ্জ্বল মিয়াকে সুনামগঞ্জ সদর হাসপাতাল থেকে আটক করে।
সুনামগঞ্জ ফায়ার সার্ভিসের উদ্ধারকারী দলের টিম লিডার আলী হায়দার জানান, অত্যাধুনিক যন্ত্রের সাহায্যে সুকৌশলে গুরুতর অবস্থায় শ্রমিক নানু মিয়াকে আমরা উদ্ধার করতে সক্ষম হই। এ সময় তারা দেহ থেকে প্রচুর রক্তক্ষরণ হচ্ছিল। আমরা আর কিছুক্ষণ পরে ঘটনাস্থলে পৌঁছলে তাকে বাঁচানো সম্ভব হতো না। নানু মিয়ার ডান কানের অর্ধেক অংশও কর্তন হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী