সোমবার, ২৭ জানুয়ারী ২০২০, ১২:১৮ পূর্বাহ্ন

Notice :

ফসলরক্ষা বাঁধ কেটে মাছ শিকার : এক ব্যক্তিকে এক বছরের কারাদণ্ড

ধর্মপাশা প্রতিনিধি ::
ধর্মপাশা উপজেলার জয়শ্রী ইউনিয়নের সোনামড়ল হাওরের রাজনারভিটা ফসলরক্ষা বাঁধটি কেটে দিয়ে জাল পেতে অবৈধভাবে মাছ শিকারের অভিযোগে উপজেলার বানারসীপুর গ্রামের আব্দুল মোতালিব (৫৫) নামের এক ব্যক্তিকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। গত সোমবার রাত সাড়ে আটটার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ ওবায়দুর রহমান এই আদালত পরিচালনা করেন।
এলাকাবাসী ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত চার মাস আগে পানি উন্নয়ন বোর্ডের অধীনে থাকা উপজেলার সোনামড়ল হাওরের রাজনারভিটা ফসলরক্ষা বাঁধটি মাছ শিকারের জন্য কেটে দেন উপজেলার জয়শ্রী ইউনিয়নের বানারসীপুর গ্রামের বাসিন্দা আব্দুল মোতালিব (৫৫), আব্দুল জব্বার (৪৬), আইয়ুর আলী (৫৬)। এলাকাবাসী বিষয়টি সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের উপসহকারী প্রকৌশলী মাহমুদুল ইসলাম ও ইউএনও মোহাম্মদ ওবায়দুর রহমানকে জানান। সোমবার বিকেল চারটার দিকে ইউএনও মোহাম্মদ ওবায়দুর রহমানের নেতৃত্বে থানা পুলিশ নিয়ে উপজেলার রাজনার ভিটা ফসলরক্ষা বাঁধে যান। এ সময় সেখান থেকে একটি ভিম জাল জব্দ ও আলমগীর নামের এক তরুণ (২০)কে আটক করা হয়। ওই তিনজনকে খোঁজাখুঁজি করে না পেয়ে তাদেরকে উপজেলা নির্বাহী অফিসারের অফিসে এসে দেখা করতে বলা হয়। ওইদিন রাত সোয়া আটটার দিকে ইউএনও অফিসে এসে হাজির হন আব্দুল মোতালিব। তখন মুচলেকা রেখে আলমগীরকে ছেড়ে দেওয়া হয়। পরে সেখানে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আব্দুল মোতালিবকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেন ইউএনও মোহাম্মদ ওবায়দুর রহমান।
সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) উপসহকারী প্রকৌশলী ও ধর্মপাশায় হাওরের ফসলরক্ষা বাঁধ নির্মাণ ও মেরামত প্রকল্প বাস্তবায়ন এবং পর্যবেক্ষণ কমিটির সদস্য সচিব মাহমুদুল ইসলাম বলেন, ফসলরক্ষা বাঁধ কেটে মাছ শিকারের অভিযোগে বানারসীপুর গ্রামের আব্দুল মোতালিবকে এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। পলাতক থাকা আব্দুল জব্বার ও আইয়ুর আলীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী