1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:২৪ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

প্রয়াণ দিবসে কবি জীবনানন্দ দাশকে স্মরণ

  • আপডেট সময় বুধবার, ২৩ অক্টোবর, ২০১৯

স্টাফ রিপোর্টার::
প্রয়াণ দিবসে রূপসী বাংলার কবি জীবনানন্দ দাশকে স্মরণ করেছে সুনামগঞ্জ সরকারি কলেজের বাংলা বিভাগ। এ উপলক্ষে মঙ্গলবার সন্ধ্যায় শহরের শহীদ মুক্তিযোদ্ধা জগৎজ্যোতি পাবলিক লাইব্রেরি মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করা হয়।
বাংলাবিভাগের চেয়ারম্যান ড. রোখসানা চৌধুরী’র সভাপতিত্বে ও রইসুজ্জামানের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য দেন কবি ও গবেষক ইকবাল কাগজী, সহকারি অধ্যাপক ও প্রাবন্ধিক এনামুল কবির, কবি শামস শামীম, প্রভাষক দুলাল মিয়া, কবি দোলন দেবনাথ, তারেক চৌধুরী, সায়াদ হাসান সবুজ, আসাদ মনি, আয়শা আক্তার, রোমানা আক্তার প্রমুখ।
আলোচনা সভায় বাংলাবিভাগের শিক্ষার্থীসহ শিল্প সাহিত্য সংস্কৃতি অঙ্গনের সুধীজন উপস্থিত ছিলেন।
ড. রোখসানা চৌধুরী বলেন, জীবনানন্দ দাশ পরিপূর্ণ বাঙালি কবি। রবীন্দ্রনাথ-নজরুলের চেয়েও তিনি পরিপূর্ণ বাঙালি কবি। বাংলা কবিতায় আধুনিকতার ধারা সূচনা করেছিলেন তিনি। বাংলার প্রকৃতি-পুরাণের প্রাণরস প্রোজ্জ্বল হয়েছে তার কবিতায়। তিনি বলেন, শুধু কবিতা নয়, তার মাল্যদান উপন্যাসও বিশ্ব কথাসাহিত্যের অমূল্য সম্পদ। তিনি বলেন, জীবনানন্দ দাশ আজো প্রাসঙ্গিক ও স্বার্থক কবি। তিনি বলেন, জীবনানন্দকে, ‘আমাদের কবি’ হিসেবে আরো জানতে হবে, ধারণ করতে হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com