1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:৩৬ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

অদম্য মেধাবী সূচিকে জেলা প্রশাসকের আর্থিক সহায়তা

  • আপডেট সময় বুধবার, ২৩ অক্টোবর, ২০১৯

স্টাফ রিপোর্টার ::
দরিদ্রতাকে জয় করেছেন অদম্য মেধাবী সূচি রাণী দাশ। সে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার নগর গ্রামের মৃত কার্তিক চন্দ্র দাশের মেয়ে। শত কষ্টের মাঝেও পড়াশোনা চালিয়ে সে এবার চাঁদপুর মেডিকেল কলেজে এমবিবিএস কোর্সে ভর্তি হওয়ার জন্য সুযোগ পেয়েছে। কিন্তু অর্থাভাবে ভর্তি হতে পারছিল না। মঙ্গলবার জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদের সাথে সাক্ষাৎ করলে তিনি তাকে ভর্তির জন্য নগদ বিশ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করেন এবং চাঁদপুরের জেলা প্রশাসকের সাথে কথা বলে তার শিক্ষার বিষয়ে সহযোগিতার আশ্বাস প্রদান করেন।
মেধাবী শিক্ষার্থী সূচি রাণী দাশ জানায়, ২০১৬ সালে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার গণিনগর ষোলগ্রাম উচ্চ বিদ্যালয় হতে নিয়মিত ছাত্রী হিসেবে বিজ্ঞান বিভাগে মাধ্যমিক পরীক্ষায় অংশগ্রহণ করে জিপিএ ৫ পেয়ে উত্তীর্ণ হয় এবং ২০১৮ সালে সিলেট সরকারি মহিলা কলেজ হতে নিয়মিত ছাত্রী হিসেবে বিজ্ঞান বিভাগে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় অংশগ্রহণ করে জিপিএ ৫ পেয়ে উত্তীর্ণ হয়। কিন্তু পরিবারের অসচ্ছলতার কারণে মেডিকেল কোচিং করতে পারেনি এবং ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারেনি। তখন সে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়ে এ বছর মেডিকেল ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে নির্ধারিত মেডিকেল কলেজ চাঁদপুরে ভর্তির সুযোগ পায়। তার তিন বোন ও এক ভাই রয়েছে। তার পিতার রেখে যাওয়া সামান্য জমি বর্গা দিয়ে বছরের ২/৩ মাস পরিবার চলে। কর্মক্ষম অন্য কোন ব্যক্তি নেই, তার ভাই এম.সি কলেজ সিলেট থেকে মাস্টার্স এ বছর স¤পন্ন করেছে। টিউশনি করে সে কোন রকমে সংসারের ব্যয় নির্বাহ করছে। তার বড় বোন এম সি কলেজে ৪র্থ বর্ষে অধ্যয়নরত। ভর্তির জন্য আর্থিক সহায়তা পেয়ে সূচি রাণী দাশ আবেগ আপ্লুত হয়ে যান এবং বলেন তাঁর স্বপ্ন মেডিকেলে পড়ার। সহায়তার জন্য জেলা প্রশাসক এর প্রতি তার কৃজ্ঞতা প্রকাশ করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com