1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:০৫ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

সেলফি লীগ-ফেসবুক লীগের যন্ত্রণায় আমরা অতিষ্ঠ : তথ্যমন্ত্রী

  • আপডেট সময় শনিবার, ১৯ অক্টোবর, ২০১৯

সুনামকণ্ঠ ডেস্ক ::
আওয়ামী লীগের কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, এখন কিছু কিছু ছাত্র, কিছু কিছু তরুণ-যুবক আছেন যারা ফেসবুকে রাজনীতি করে। ছবি একটা তুলবে, সেলফি আর এটা ফেসবুকে দিয়ে দেবে। অনেকে এখন বলছে এরা সেলফি লীগ। এই সেলফি লীগ, ফেসবুক লীগের যন্ত্রণায় আমরা অতিষ্ঠ। এদের কাছ থেকে আমাদের সতর্ক থাকতে হবে।
শনিবার দুপুরে চট্টগ্রাম মহানগর তাঁতি লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। নগরীর যাত্রা মোহন (জে এম) সেন হল প্রাঙ্গণে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।
তথ্যমন্ত্রী বলেন, পরপর তিনবার রাষ্ট্রক্ষমতায় থাকার কারণে আমাদের সংগঠনে অনেক আগাছা-পরগাছা ঢুকেছে। অনেকে নানাভাবে পদ পেয়েছে। আগাছা-পরগাছা সংগঠনের সব পর্যায় থেকে দূর করতে হবে। কমিটি গঠনের সময় তাঁতি লীগের নেতাদের অনুরোধ করব, আগাছা-পরগাছা যাতে সংগঠনে পদ না পায়, সেদিকে সচেষ্ট থাকতে হবে।
তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের সম্মেলন ২০ ও ২১ ডিসেম্বর। সম্মেলনকে সামনে রেখে আমরা দলকে পরিষ্কার করার কাজে হাত দিয়েছি। অঙ্গ-সহযোগী সংগঠন, ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলোকে অনুরোধ করছি, সংগঠনের ভেতর থেকে আগাছা-পরগাছা দূর করতে হবে। যারা এক সময় আওয়ামী লীগের বিরোধিতা করেছে, আমাদের নেতাকর্মীদের যারা নির্যাতন করেছে তাদের অনেকে পরিচয় গোপন করে সংগঠনে ঢুকে পড়েছে। তাদের চিহ্নিত করে সংগঠন থেকে বের করে দিতে হবে।
সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে অংশ নিয়ে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, আমি মঞ্চে দাঁড়িয়ে জোরে ভাষণ দিলাম। আমাকে খুশি করতে আপনারা আরও জোরে ভাই ভাই স্লোগান তুললেন। এ ধরনের রাজনীতি দিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়া সম্ভব নয়। বঙ্গবন্ধুর কর্মী হতে হলে তার আদর্শকে, তার দর্শনকে ধারণ করতে হবে।
তিনি বলেন, শুধুমাত্র স্লোগান আর দলীয় রাজনীতির মধ্যে যদি আমরা নিজেদের সীমাবদ্ধ করে ফেলি, তাহলে সংগঠন এগিয়ে যাবে না। বঙ্গবন্ধুর তাঁতি লীগ গঠনের যে দর্শন, সেটাকে ধারণ করে এগিয়ে যেতে হবে। আধুনিক বস্ত্রশিল্প নিয়ে যেমন তাঁতি লীগ কাজ করবে, তেমনি দেশীয় তাঁতশিল্প কিভাবে জনপ্রিয় করা যায়, সেটাও দেখতে হবে। আমি জানি না, দেশীয় তাঁত দিয়ে প্রস্তুতকৃত কাপড় পরিধানের চেতনা তাঁতি লীগের ক’জন নেতাকর্মী ধারণ করেন। কিন্তু চেতনা না থাকলে শুধু স্লোগান দিয়ে রাজনীতি করা যাবে না।
নওফেল বলেন, বঙ্গবন্ধুর আত্মজীবনীতে আমরা দেখেছি- তিনি কীভাবে বাংলার সাধারণ মানুষের ভাগ্যোন্নয়নের জন্য রাজনৈতিক সংগঠনগুলোকে পরিচালনা করেছিলেন। সেই প্রেক্ষাপট থেকেই তাঁতি লীগের সৃষ্টি। যে দর্শন নিয়ে তাঁতি লীগের সৃষ্টি, সে দর্শন নিয়েই তাঁতি লীগকে এগুতে হবে। সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করতে হবে। বঙ্গবন্ধুর দর্শন যদি আমরা ধারণ না করি, শুধু স্লোগান এবং দলীয় কাজের মধ্যে নিজেদেরকে নির্দিষ্ট করে ফেলি- তাহলে সংগঠন এগুবে না।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com