রবিবার, ৩১ মে ২০২০, ০২:১৮ পূর্বাহ্ন

Notice :

জলমহাল থেকে মাছ লুটের অভিযোগ

ধর্মপাশা প্রতিনিধি ::
ধর্মপাশা উপজেলার সেলবরষ ইউনিয়নের গাবী গ্রামের কালীজানা গ্রুপ জলমহালটির ফুলডুয়ারি নামক স্থানে মাছ লুটের অভিযোগ উঠেছে।
জলমহালটির ইজারাদার সেলবরষ ইউনিয়নের বীর দক্ষিণ মৎস্যজীবী সমবায় সমিতি লিমিটেডের সভাপতি দুলা মিয়া অভিযোগ করে বলেন, এই জলমহালটি জেলা প্রশাসনের ব্যবস্থাপনাধীন। এটি ১৪২৩ বঙ্গাব্দ থেকে ছয় বছরের জন্য এটি ইজারা পেয়েছি। সমিতির পক্ষ থেকে চলতি ১৪২৬ বঙ্গাব্দের ইজারামূল্যও পরিশোধ করা হয়েছে। কিন্তু উপজেলার সেলবরষ ইউনিয়নের গাবী গ্রামের বাসিন্দা নজরুল মিয়া, মজিবুর মিয়া ও কামাল মিয়ার নেতৃত্বে ৫০-৬০জন ব্যক্তি শুক্রবার রাত ১২টার দিকে জলমহালটির ফুলডুয়ারি নামক স্থানে অবৈধভাবে ঢোকে সেখানে থাকা আমাদের পাহারাদারদের ভয়ভীতি দেখিয়ে তাদেরকে সেখান থেকে তাড়িয়ে দিয়েছে। তাদের নিজ গ্রামের সামনে কালীজানা গ্রুপ জলমহালটির ফুলডুয়ারি অংশটি থাকায় এলাকার প্রভাব খাটিয়ে আমাদের ওই জলমহাল থেকে শনিবার বিকেল পর্যন্ত প্রায় পাঁচ লক্ষাধিক টাকার মাছ লুটপাট করে নিয়ে গেছে। ঘটনাটি থানার ওসি মহোদয়কে আমরা জানিয়েছি। এ ঘটনায় আমরা সমিতির পক্ষ থেকে থানায় মামলা করব।
গাবী গ্রামের বাসিন্দা নজরুল মিয়া, মজিবুর ও কামাল মিয়া তাঁদের বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে বলেন, কালীজানা জলমহালটির ফুলডুয়ারি নামক স্থানটি আমাদের গ্রামের সামনেই অবস্থিত। আমরা লোকজন নিয়ে অবৈধভাবে সেখান থেকে মাছ লুটপাট করিনি। আমাদেরকে বিপাকে ফেলার জন্য এ ধরনের অপপ্রচার চালানো হচ্ছে।
ধর্মপাশা থানার ওসি এজাজুল ইসলাম বলেন, ওই জলমহালটি থেকে স্থানীয় একটি পক্ষ অবৈধভাবে মাছ শিকার করেছে বলে আমাকে মৌখিকভাবে জানানো হয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতির যাতে কোনোরকম অবনতি না ঘটে সে জন্য ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। জলমহালটির ইজারা পাওয়া সমিতির পক্ষ থেকে লিখিত অভিযোগ পেলে ঘটনাটি খতিয়ে দেখে এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী