1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:৩৯ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

জেলা আওয়ামী লীগ : ১৪ ইউনিটে সম্মেলনের তারিখ নির্ধারণ

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০১৯

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ জেলা আ.লীগের আওতাধীন ১১ উপজেলা, ১টি থানা ও দুইটি পৌর কমিটির সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়েছে। বৃহ¯পতিবার বিকেলে শহরের শহীদ মুক্তিযোদ্ধা জগৎজ্যোতি পাবলিক লাইব্রেরি মিলনায়তনে জেলা আ.লীগের কার্যকরী কমিটির সভা শেষে এক সংবাদ সম্মেলনে ১৪ ইউনিটে সম্মেলনের তারিখ নির্ধারণের বিষয়টি জানানো হয়। এদিকে দীর্ঘদিন পরে সাংগঠনিক ইউনিটগুলোতে সম্মেলনের তারিখ নির্ধারণে উচ্ছ্বসিত তৃণমূল কর্মীরা। এতে নতুন নেতৃত্বের বিকাশ ঘটবে এবং সংগঠন গতিশীল হবে বলে মনে করছে তৃণমূল।
৩১ অক্টোবর থেকে শুরু হয়ে এসব উপজেলায় ৩০ নভেম্বর পর্যন্ত পর্যায়ক্রমে সম্মেলন হবে। তবে দিরাই ও জগন্নাথপুর পৌর আ.লীগের সম্মেলনের তারিখ পরে ঘোষণা করা হবে। জেলা আ.লীগের সাধারণ স¤পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন সম্মেলনের তারিখ ঘোষণা করেন।
তিনি জানান, মধ্যনগর থানায় ৩১ অক্টোবর, শাল্লা উপজেলায় ৪ নভেম্বর, বিশ্বম্ভরপুর উপজেলায় ৫ নভেম্বর, জগন্নাথপুর উপজেলায় ৬ নভেম্বর, জামালগঞ্জ উপজেলায় ৯ নভেম্বর, ধর্মপাশা উপজেলায় ১০ নভেম্বর, ছাতক উপজেলা ও পৌর ১৬ নভেম্বর, তাহিরপুর উপজেলায় ১৭ নভেম্বর, সুনামগঞ্জ সদর ও পৌর ২৩ নভেম্বর, দিরাই উপজেলায় ২৪ নভেম্বর, দোয়ারাবাজার উপজেলায় ২৫ নভেম্বর, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় ৩০ নভেম্বর সম্মেলন অনুষ্ঠিত হবে। সংবাদ সম্মেলন জেলা আ.লীগের সভাপতি মতিউর রহমান, সিনিয়র সহ-সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান নূরুল হুদা মুকুট বক্তব্য রাখেন। এসময় জেলা আ.লীগের সহ-সভাপতি আফতাব উদ্দিন, সিদ্দিক আহমদ, রেজাউল করিম শামীম, মুক্তিযোদ্ধা মতিউর রহমান, অ্যাড. শফিকুল আলম, সৈয়দ আবুল কাসেম, অ্যাড. খায়রুল কবির রুমেনসহ দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
সাংগঠনিক ইউনিটগুলোর কমিটি গঠনের জন্য তৃণমূলের দীর্ঘদিনের দাবি ছিল। পুরনোরা দীর্ঘদিন ধরে নেতৃত্ব ধরে রাখায় অনেক নেতাই আওয়ামী লীগের সদস্য হতে পারছেন না। ফলে তারা হতাশ ছিলেন। যে কারণে তৃণমূলের নেতৃত্ব প্রত্যাশীদের মধ্যে উচ্ছ্বাস দেখা গেছে। তৃণমূল গঠনতান্ত্রিক পদ্ধতিতে দলের নিবেদিতপ্রাণ ও ত্যাগীদের কমিটিতে স্থান দেওয়ার আশা করছেন।
জানা গেছে, গত মাসে জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় কয়েকটি সাংগঠনিক ইউনিটে কমিটি গঠনের বিষয়টি আলোচনা হয়। এ নিয়ে নেতৃত্বে থাকা নেতারা কমিটি না ভাঙতে তদবির শুরু করে দেন। পরবর্তীতে জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক শীঘ্রই সবগুলো সাংগঠনিক ইউনিটের কমিটি গঠন করা হবে বলে গণমাধ্যমকে পৃথকভাবে জানিয়েছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com