মঙ্গলবার, ২৬ মে ২০২০, ০৭:৩২ অপরাহ্ন

Notice :

প্রসেনিয়াম পথনাটক উৎসব শুরু

স্টাফ রিপোর্টার ::
পরিবেশের জন্য ক্ষতিকর প্লাস্টিক সামগ্রী দিয়ে সাজানো হয়েছে মুক্তমঞ্চ। বিভিন্ন রঙের ফেলনা বস্তুকে সাজানো হয়েছে নান্দনিকভাবে। ওয়ানটাইম ব্যবহৃত প্লাস্টিকের ফেলনা গ্লাসকে টবে রূপ দিয়ে বৃক্ষশোভিত করা হয়েছে। প্লাস্টিকের বোতলসহ অপচনশীল নানা বস্তুকে জড়ো করে বিভিন্ন রঙে ঝলমলে রূপ দিয়ে পরিবেশ বিপর্যয়ের প্রতিবাদে মঞ্চকে আকর্ষণীয় করা হয়েছে। এমনই ব্যতিক্রমী ও ভিন্ন আবহের মঞ্চে জেলার মূলধারার নাট্য সংগঠন সুনামগঞ্জ প্রসেনিয়াম আয়োজিত ‘৬ষ্ঠ সুনামগঞ্জ প্রসেনিয়াম পথনাটক উৎসব’র উদ্বোধন হয়েছে।
সুনামগঞ্জ প্রসেনিয়াম থিয়েটারের সপ্তদশ বর্ষে পদার্পণ উপলক্ষে আয়োজিত পথনাটক উৎসব বৃহস্পতিবার বিকেলে সুনামগঞ্জ পৌরসভা মুক্তমঞ্চে উদ্বোধন করা হয়। বিকেল ৫টায় সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত অতিথিদের নিয়ে উৎসবের উদ্বোধন করেন। পরে সংক্ষিপ্ত আলোচনায় সুধীজন বক্তব্য দেন। এতে প্রসেনিয়ামের ব্যতিক্রমী ও নান্দনিক প্রয়াসকে স্বাগত জানানো হয়।
আবিদ খান হৃদয়ের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য দেন পৌর মেয়র নাদের বখত, সুনামগঞ্জ প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি ও দৈনিক সুনামকণ্ঠ সম্পাদক বিজন সেন রায়, সুনামগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অধ্যক্ষ শেরগুল আহমেদ, নাট্যব্যক্তিত্ব রমেন্দ্র ভট্টাচার্য্য, দৈনিক সুনামগঞ্জের খবরের সম্পাদক পংকজ কান্তি দে, পৌর কলেজের সহকারি অধ্যাপক শাহ আবু নাসের, জেলা কালচারাল অফিসার আহমেদ মঞ্জুরুল হক চৌধুরী পাভেল, সন্তোষ কুমার চন্দ মন্তোষ, কবি ও সাংবাদিক শামস শামীম।
পরে দেবাশীষ তালুকদার শুভ্র’র রচনা ও নির্দেশনায় সত্যশব্দের নাটক উচ্চারণ, শাওন দাসের রচনা ও নির্দেশনায় নাটক ধান্যবাদ, আমজাদ হোসেনের রচনা ও সামির পল্লবের নির্দেশনায় নাটক গুজব, শাহীদ খান ফরহাদের রচনা ও নির্দেশনায় দীপ্তর্ষী, সিলেটের নাটক স্বাধীনতার সেকাল একাল মঞ্চস্থ হয়। অনুষ্ঠানে গান পরিবেশন করে স্বপ্নাদর্শ সাংস্কৃতিক সংগঠন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী