1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ১০:৫১ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

২৫ অক্টোবর থেকে সব কোচিং সেন্টার বন্ধের নির্দেশ

  • আপডেট সময় রবিবার, ১৩ অক্টোবর, ২০১৯

সুনামকণ্ঠ ডেস্ক ::
আসন্ন জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) এবং জুনিয়র দাখিল সার্টিফিকেট(জেডিসি) পরীক্ষাকে কেন্দ্র করে দেশজুড়ে আগামী ২৫ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত সব ধরনের কোচিং সেন্টার বন্ধের নির্দেশ নেওয়া হয়েছে। পরীক্ষার সুষ্ঠুভাবে সম্পন্ন করতে রোববার আইনশৃঙ্খলা সংক্রান্ত জাতীয় কমিটির বৈঠকে এসব সিদ্ধান্ত নেওয়া হয়। আগামী ২ নভেম্বর থেকে পরীক্ষা শুরু হয়ে চলবে ১১ নভেম্বর পর্যন্ত। বৈঠকের পর সাংবাদিকদের এ সিদ্ধান্তের কথা জানান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।
বৈঠকে শিক্ষামন্ত্রী বলেন, কোচিংয়ের বিষয়ে কঠোর থাকতে হবে। কারণ তারা কোনও কিছুর ধার ধারে না। সব ধরনের কোচিং বন্ধ থাকবে।
শিক্ষামন্ত্রী আরও বলেন, কোচিং ভালো, বাণিজ্যও ভালো। তবে দুটো মিলে যা হয়, জোর করে কোচিং করানো হয়। কোচিংয়ে দরিদ্র শিক্ষার্থীরা (যারা কোচিং করায়) উপকৃত হয়। কিন্তু আমাদের শিক্ষকরা ক্লাসে না পড়িয়ে কোচিং করান। এটা খুবই অনৈতিক।
দীপু মনি বলেন, কিছু কিছু সরকারি শিক্ষক কোচিং করান, তারা কোচিং করালে সরাসরি ব্যবস্থা নিতে হবে। নন-এমপিওভুক্ত শিক্ষক, এমপিও শিক্ষকদের বিষয়ে প্রতিষ্ঠান পরিচালনা কমিটিকে নির্দেশনা দেওয়া যেতে পারে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com