সোমবার, ০৬ জুলাই ২০২০, ০৪:২৬ পূর্বাহ্ন

Notice :

ভরা জোছনায় মমিনুল মউজদীনকে স্মরণ

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ পৌরসভার প্রয়াত চেয়ারম্যান মমিনুল মউজদীন দেশব্যাপী জোছনাবাদের কবি হিসেবে পরিচিত। কোজাগরি পূর্ণিমায় বাতি নিভিয়ে শহরবাসীকে নিয়ে তিনি জোছনায় অবগাহন করতেন। তাঁর বিদ্যুৎ সাশ্রয়ী এই বিরল উদ্যোগ দেশব্যাপী আলোচনার জন্ম দেয়। এখনো তাঁকে এ কারণে ভালোবাসেন সৌন্দর্য্যপিয়াসী মানুষজন। প্রয়াত কবির সেই স্মৃতিকেই আবার জাগাতে উদ্যোগ নিয়েছেন সুনামগঞ্জ পৌরসভার বর্তমান মেয়র নাদের বখত। রোববার রাত ৮টা থেকে ৮টা ১ মিনিট পর্যন্ত ব্ল্যাকআউট করা হয় পৌর শহরে। সব স্ট্রিটলাইট ও আবাসিক এবং অনাবাসিক এলাকা এক মুহূর্তের জন্য ব্ল্যাকআউটে ডুবে যায়। এভাবেই প্রয়াত পৌর চেয়ারম্যান মমিনুল মউজদীনকে স্মরণ করেছে পৌর কর্তৃপক্ষ।
এ সময় শহরের রিভারভিউ এলাকা থেকে ভরা জোছনা উপভোগ করেন পৌর মেয়র নাদের বখতসহ অন্যান্যরা। এ সময় উপস্থিত ছিলেন দৈনিক সুনামকণ্ঠ সম্পাদক বিজন সেন রায়, জেলা খেলাঘরের সাধারণ সম্পাদক অ্যাড. এনাম আহমেদ, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শোয়েব আহমেদ চৌধুরী প্রমুখ। উত্তরসূরি কর্তৃক পূর্বসূরির স্মরণে এমন আয়োজনকে সাধুবাদ জানিয়েছেন শহরের সুধীজন।
এ ব্যাপারে সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত বলেন, জোছনাবাদের কবি ছিলেন সুনামগঞ্জ পৌরসভার সাবেক চেয়ারম্যান মমিনুল মউজদীন। তিনি একাধারে একজন রাজনৈতিক ব্যক্তিত্ব ছিলেন। সুনামগঞ্জ পৌরসভার উন্নয়নে অনেক কাজ করেছেন। মমিনুল মউজদীন স্মরণে ভরা জোছনা রাতে পুরো পৌর এলাকায় এক মিনিট ব্ল্যাকআউট করে তাঁকে স্মরণ করা হয়েছে।
প্রসঙ্গত, জোছনাবাদের কবি দেওয়ান মমিনুল মউজদীন ১৯৫৫ সালের ২৯ আগস্ট সুনামগঞ্জ শহরের বিখ্যাত জমিদার পরিবারের জন্মগ্রহণ করেন। তিনি মরমি কবি দেওয়ান হাসন রাজার প্রপৌত্র। সুনামগঞ্জ পৌরসভার তিনবারের নির্বাচিত পৌর চেয়ারম্যান ছিলেন। মমিনুল মউজদীন ২০০৭ সালের ১৫ নভেম্বর মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হন। নব্বই দশকের শেষ দিকে তিনি পৌর শহরে বিদ্যুৎ সাশ্রয়ী জোছনা উদযাপন করতেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী