বুধবার, ০৩ জুন ২০২০, ০৪:৫৩ অপরাহ্ন

Notice :

বেলগ্রেড যাচ্ছেন এমপি মিসবাহ

স্টাফ রিপোর্টার ::
ইন্টার পার্লামেন্টারি ইউনিয়ন (আইপিইউ)-এর ১৪১তম অ্যাসেম্বলিতে অংশ নিতে বাংলাদেশের সংসদীয় প্রতিনিধি দলের হয়ে আজ শুক্রবার সার্বিয়ার বেলগ্রেড যাচ্ছেন সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ও বিরোধী দলের হুইপ অ্যাডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ। ১৩ থেকে ১৭ অক্টোবর অ্যাসেম্বলি এবং অন্যান্য সভায় অংশ নেবেন বাংলাদেশের সংসদীয় প্রতিনিধি দলের সদস্যরা।
১৮৮৯ সনে প্রতিষ্ঠিত আইপিইউ বিশ্বের সর্ববৃহৎ সংসদীয় সংস্থা। স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্রের পার্লামেন্ট এ সংস্থার সদস্য হতে পারে। বর্তমানে এর সদস্য সংখ্য ১৭৯ এবং সহযোগী সদস্য ১২। এবারের অ্যাসেম্বলিতে আন্তর্জাতিক নানা গুরুত্বপূর্ণ আলোচনায় বাংলাদেশ প্রতিনিধি দল অংশ নেবে। অন্যান্য সেশনের পাশাপাশি গুরুত্বপূর্ণ একটি সেশন এশিয়ান পার্লামেন্টারি অ্যাসম্বলীর কো-অর্ডিনেশন মিটিংয়ে এমপি পীর মিসবাহ বিশেষ দায়িত্ব পালন করবেন।
জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর নেতৃত্বে বাংলাদেশের প্রতিনিধি দলে অন্যান্যের মধ্যে রয়েছেন আমির হোসেন আমু এমপি, তোফায়েল আহমদ এমপি, ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া এমপি, চীফ হুইপ নুর-ই-আলম চৌধুরী এমপি, হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী