1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৪:১১ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

সুনামগঞ্জ প্রসেনিয়ামের উদ্যোগে আবৃত্তি ও অভিনয় প্রতিযোগিতা

  • আপডেট সময় শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৯

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ প্রসেনিয়াম থিয়েটারের উদ্যোগে ৪র্থ বারের মতো আবৃত্তি ও অভিনয় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার জেলা শিল্পকলা একাডেমির আব্দুল হাই মিলনায়তনে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়।
প্রতি বছর সুনামগঞ্জ প্রসেনিয়ামের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আনন্দ উৎসবে শিশু-কিশোরদের সম্পৃক্ত করার উদ্দেশ্যে সুনামগঞ্জের ঐতিহ্যবাহী নাটকের দলটি এমন প্রতিযোগিতার আয়োজন করে থাকে। এবারের প্রতিযোগিতায় শুধু মাত্র আবৃত্তি ও অভিনয় বিষয়ে প্রায় শতাধিক কিশোর-কিশোরী অংশগ্রহণ করে। শুক্রবার সকাল ৯টায় প্রসেনিয়ামের দলনেতা সাদিকুর রহমান খান রুবেলের স্বাগত বক্তৃতার মাধ্যমে এই প্রতিযোগিতার সূচনা হয়। আবৃত্তি বিষয়ে প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন আবৃত্তি শিল্পী ও কবি অ্যাড. রুহুল তুহিন এবং জেলা কালচারাল অফিসার আহমেদ মঞ্জুরুল হক চৌধুরী। অভিনয় বিষয়ে বিচারকের দায়িত্ব পালন করেন প্রসেনিয়ামের অন্যতম প্রতিষ্ঠাতা সাদেকুর রহমান সনি, দলনেতা নাটক দেবাশীষ তালুকদার শুভ্র ও দলনেতা সাদিকুর রহমান খান। প্রতিযোগিতা শেষে সদর উপজেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক সন্তোষ কুমার চন্দ বিচারকদের হাতে শুভেচ্ছা উপহার তুলে দেন।
প্রতিযোগিতার আবৃত্তি বিষয়ে ‘ক’ বিভাগে প্রথম স্থান অধিকার করে আহমেদ রাইয়ান, দ্বিতীয় স্থান অধিকার করে পড়শী দাস লিখা, যুগ্মভাবে তৃতীয় স্থান অধিকার করে দেবশ্রী ভট্টাচার্য ও অদিতি ফালগুনী। আবৃত্তি ‘খ’ বিভাগে প্রথম স্থান অধিকার করে ফাতিমা মুনতাহা, যুগ্মভাবে দ্বিতীয় স্থান অধিকার করে কাক্সিক্ষতা দে ও অর্পিতা দে, তৃতীয় স্থান অধিকার করে মাহিয়া তাসনিম তিথি। আবৃত্তি ‘গ’ বিভাগে প্রথম স্থান অধিকার করে স্নেহা দাস, দ্বিতীয় স্থান অধিকার করে ইফাত হাসান আরমান, তৃতীয় স্থান অধিকার করে নিহারিকা রায়। আবৃত্তি ‘ঘ’ বিভাগে প্রথম স্থান অধিকার করে ফারহানা আক্তার কুলসুমা, দ্বিতীয় স্থান অধিকার করে ইশরাত জাহান মীম, তৃতীয় স্থান অধিকার করে আয়েশা আক্তার মাছুমা।
এছাড়া প্রতিযোগিতার অভিনয় বিষয়ে ‘ক’ বিভাগে প্রথম স্থান অধিকার করে শেখ তুরফা ইলীন ঐশী, দ্বিতীয় স্থান অধিকার করে মির্জা আয়েশা সিদ্দিকা ত্বাহা, তৃতীয় স্থান অধিকার করে শুভজিত শান। অভিনয় ‘খ’ বিভাগে প্রথম স্থান অধিকার করে সুরাইয়া জান্নাত, দ্বিতীয় স্থান অধিকার করে প্লাবন তালুকদার, তৃতীয় স্থান অধিকার করে ফজলে রাব্বি অভি। অভিনয় ‘গ’ বিভাগে প্রথম স্থান অধিকার করে আহমেদ রাভিদ, দ্বিতীয় স্থান অধিকার করে মোহাম্মন নোবেল আহমেদ, তৃতীয় স্থান অধিকার করে সাজিয়া আক্তার শারমিন। অভিনয় ‘ঘ’ বিভাগে প্রথম স্থান অধিকার করে উসমান গণি, দ্বিতীয় স্থান অধিকার করে মো. রাসেল মিয়া, তৃতীয় স্থান অধিকার করে আফতর আলী। দলীয় অভিনয়ে ছোটদের বিভাগে প্রথম হয়েছে ফারিহা একাডেমি নাট্যদল, দ্বিতীয় হয়েছে সাবরিন জাহান লিসা ও তার দল। দলীয় অভিনয়ে বড়দের বিভাগে প্রথম হয়েছে (জি এইট) সরকারি এস সি বালিকা উচ্চ বিদ্যালয়, দ্বিতীয় হয়েছে ফজলে রাব্বি ও তার দল এবং তৃতীয় হয়েছে মো. নোবেল আহমেদ ও তার দল।
প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সকলকে সনদপত্র ও বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হবে ৬ষ্ঠ সুনামগঞ্জ প্রসেনিয়াম পথনাটক উৎসবের ২য় দিন। তিনদিন ব্যাপী উৎসব অনুষ্ঠিত হবে ১৭, ১৮, ১৯ অক্টোবর।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com