1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৯:১৫ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

জেলা আওয়ামী লীগ : ভাঙছে সব ইউনিটে কমিটি?

  • আপডেট সময় বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৯

স্টাফ রিপোর্টার ::
উপজেলা, পৌরসভা ও থানা ইউনিটে প্রথমে ছয়টি, তারপর দু’টি কমিটি ভাঙার কথা জেলা আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদকের পক্ষ থেকে বলা হলেও এবার জেলার সবগুলো ইউনিটের কমিটি ভাঙা হবে বলে জানিয়েছেন সভাপতি আলহাজ মতিউর রহমান।
তিনি বলেন, সবগুলো কমিটি ভেঙে নতুন করে কমিটি গঠনের জন্য কেন্দ্রের নির্দেশনা রয়েছে। মঙ্গলবার সিলেটে অনুষ্ঠিত বিভাগীয় সাংগঠনিক সভায় এই সিদ্ধান্ত হয়েছে। সভায় আমিসহ দলের নেতা ওবায়দুল মুক্তাদির, বদর উদ্দিন কামরান প্রমুখ উপস্থিত ছিলেন।
তিনি বলেন, আগামী মাসের ১ তারিখ জেলা আওয়ামী লীগের বর্ধিতসভা অনুষ্ঠিত হবে। ওই সভায় এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। সবগুলো ইউনিটের নেতাদের আহ্বায়ক কমিটি গঠনের জন্য নাম জমা দেওয়ার নির্দেশ দেওয়া হবে।
এদিকে, কমিটি ভাঙার এই বিষয়টি সম্পর্কে ওয়াকিফহাল নন জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান নূরুল হুদা মুকুট।
তিনি বলেন, শুক্রবারে অনুষ্ঠিত কার্যনির্বাহী পরিষদের সভায় দুটি ইউনিটের কমিটি ভাঙার সিদ্ধান্ত হয়েছে। এর বাইরে আমার কিছু জানা নেই। এ নিয়ে কোনো আলোচনাও হয়নি। আলোচনা হয়েছে জামালগঞ্জ ও মধ্যনগর কমিটি ভাঙার ব্যাপারে।
তিনি আরো বলেন, সবগুলো ইউনিটে কমিটি ভাঙার ব্যাপারে কেন্দ্রের নির্দেশনার বিষয়ে তাঁর কিছু জানা নেই বলেও জানান নূরুল হুদা মুকুট।
জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক নূরে আলম সিদ্দিকী উজ্জ্বল সভাপতির সুরে সুর মিলিয়ে বলেন, সকল কমিটি ভেঙে দেওয়ার জন্য কেন্দ্র থেকে নির্দেশনা দেওয়া হয়েছে।
এই বিষয়ে সিনিয়র সহ-সভাপতি মুকুটের মতকে সমর্থন করেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শংকর চন্দ্র দাস। তিনি বলেন, কেন্দ্র থেকে সবগুলো কমিটি ভেঙে দেওয়ার কোন তথ্য সভাপতি কিংবা সাধারণ সম্পাদকের পক্ষ থেকে আমাদের জানানো হয়নি।
প্রসঙ্গত, গত সপ্তাহে জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির বৈঠকের পর জেলার বিভিন্ন উপজেলা, পৌরসভার ও থানার ছয় ইউনিটের কমিটি এক সপ্তাহের মধ্যে ভেঙে দেওয়া হবে বলে গণমাধ্যমকে জানান জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক নূরে আলম সিদ্দিকী উজ্জ্বল। পরদিন তার এই বক্তব্যের সাথে দ্বিমত পোষণ করে জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ মতিউর রহমান সুনামকণ্ঠকে জানান, জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় ছয়টি নয়, দুটি ইউনিটের কমিটি ভাঙার সিদ্ধান্ত হয়েছে। সেগুলো হচ্ছে জামালগঞ্জ উপজেলা কমিটি ও মধ্যনগর থানা কমিটি। সেইসময় তিনি বলেন, সদর ও পৌরসভায় আমাদের পূর্ণাঙ্গ কমিটি রয়েছে, সেগুলো ভাঙার প্রশ্ন আসবে কেন। যেহেতু জামালগঞ্জ উপজেলা কমিটির বেশিরভাগ সদস্য বর্তমান কমিটির বিরুদ্ধে অনাস্থা জানিয়েছেন, তাই এই কমিটি ভাঙার ব্যাপারে গঠনতান্ত্রিক পদক্ষেপ নেওয়া হবে। আর মেয়াদোত্তীর্ণ মধ্যনগর থানা কমিটি ভেঙে নতুন আহ্বায়ক কমিটি গঠন করা হবে। ছাতক ও দোয়ারাবাজার উপজেলা কমিটি নিয়ে জেলা আওয়ামী লীগের সভাপতি বলেন, এই দুই উপজেলায় আমাদের আহ্বায়ক কমিটি রয়েছে। সেগুলো ভাঙার কোন সিদ্ধান্ত হয়নি। পরবর্তীতে উপজেলা দুটিতে পূর্ণাঙ্গ কমিটি গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com