1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ১১:১৯ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

মেঘালয়েও হবে বঙ্গবন্ধুর প্রতিকৃতি

  • আপডেট সময় মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৯

সুনামকণ্ঠ ডেস্ক ::
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ভারতের মেঘালয় রাজ্যের রাজধানী শিলংয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতি স্থাপনের কথা জানিয়েছেন মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাড সাঙ্গামা।
ভারত সফররত বাংলাদেশের তথ্যমন্ত্রী হাছান মাহমুদ শিলংয়ে রাজ্য সচিবালয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে মঙ্গলবার বিকেলে বৈঠককালে এ বিষয়ে প্রস্তাব দিলে তিনি তাৎক্ষণিক সম্মতি প্রকাশ করেন। তথ্যমন্ত্রী এ সময় আগামী বছরের মার্চে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উদযাপনের রাষ্ট্রীয় অনুষ্ঠানে অংশ নিতে মুখ্যমন্ত্রীকে বাংলাদেশে আমন্ত্রণ জানান।
তথ্য মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে। এতে বলা হয়, ঘণ্টাব্যাপী এ বৈঠকে মুক্তিযুদ্ধের সময় আন্তরিক সহযোগিতার জন্য মেঘালয়ের প্রতি বাংলাদেশের অকুণ্ঠ ধন্যবাদ জানান হাছান মাহমুদ।
তথ্যমন্ত্রী বলেন, নির্মাণ ও স্থাপত্যশিল্পে এশিয়ার সবচেয়ে কর্মপ্রবণ দেশ হিসেবে বাংলাদেশ এখন প্রচুর চিপস পাথর আমদানি করে। দূরবর্তী অঞ্চল বা দেশ থেকে না এনে মেঘালয় থেকে নিলে সাশ্রয়ী হবে। একইসঙ্গে বাংলাদেশে উৎপাদিত রাবার মেঘালয় সুলভে আমদানি করতে পারে।
কনরাড সাঙ্গামা এ প্রস্তাবে সাড়া দিয়ে বলেন, চিপস পাথর পরিবহনে সহজতার জন্য কনভেয়ার বেল্ট নির্মাণ করবে মেঘালয় রাজ্য সরকার। একইসঙ্গে রাবার আমদানির বিষয়টিকেও গুরুত্ব দেবে তারা।
এ সময় তামাবিল-ডাউকী সীমান্ত দিয়ে বাস যোগাযোগ, সমন্বিত চেকপোস্ট, সীমান্ত-পারাপার পণ্যপরিবহন ও সীমান্ত হাট ব্যবস্থাপনা সহজীকরণে দ্রুত অগ্রগতির ওপর জোর দেন তারা। এর আগে সকালে গৌহাটিতে কিংবদন্তি সংগীত শিল্পী ভূপেন হাজারিকার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন তথ্যমন্ত্রী।
শুভেচ্ছা স্মারক বিনিময়কালে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাড সাঙ্গামাকে বঙ্গবন্ধুর লেখা কারাগারের রোজনামচার ইংরেজি ভার্সন, নৌকা স্মারক, নকশীকাঁথা ও জামদানি উপহার দেন।
তথ্যমন্ত্রীর সঙ্গে তার স্ত্রী নূরান ফাতেমা, গৌহাটিতে বাংলাদেশ সহকারী হাইকমিশনার এস এম তানভীর মনসুরসহ মন্ত্রণালয়ের কর্মকর্তারা এবং মুখ্যমন্ত্রীর দফতরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com