1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৫৪ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

বাল্যবিয়ে থেকে রক্ষা পেল কিশোরী : বর, বরের বোন জামাইসহ আটক ৩

  • আপডেট সময় শুক্রবার, ৬ সেপ্টেম্বর, ২০১৯

ধর্মপাশা প্রতিনিধি ::
ধর্মপাশা উপজেলার সদর ইউনিয়নের একটি গ্রামে শুক্রবার বিকেলে এক কিশোরী (১৪) ধর্মপাশা থানার ওসি এজাজুল ইসলামের হস্তক্ষেপে বাল্যবিয়ে থেকে রক্ষা পেয়েছে। ওইদিন বাল্যবিয়ের আসর থেকে বর, বরের বোন জামাই এবং ওই কিশোরীর বাবাকে আটক করেছে ধর্মপাশা থানা পুলিশ।
ধর্মপাশা থানা পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার সদর ইউনিয়নের একটি গ্রামের এক কিশোরীর (১৪) সঙ্গে পাশের নেত্রকোণার মোহনগঞ্জ উপজেলার এক যুবকের (২৫) বিয়ের আনুষ্ঠানিকতা শুক্রবার বিকেলে সম্পন্ন হওয়ার কথা ছিল। গোপন সংবাদের ভিত্তিতে এই বাল্যবিয়ের খবরটি জানতে পারেন ধর্মপাশা থানার ওসি এজাজুল ইসলাম। তিনি ওইদিন বিকেল চারটার দিকে একদল পুলিশ ওই কিশোরীর বাড়িতে পাঠান। এ সময় বিয়ের প্রস্তুতি চলছিল। পুলিশ বিয়ের আসর থেকে বর আনোয়ার হোসেন (২৫), বরের বোন জামাই শফিকুল ইসলাম (৩৪) ও কিশোরীরর বাবা জিয়াউর রহমান (৩৪)কে আটক করে ধর্মপাশা থানায় নিয়ে আসে। পরে কিশোরীরর বাবা ১৮বছরের আগে তার মেয়েকে বিয়ে দেবেন না বলে লিখিতভাবে অঙ্গীকার করেন। একই সময়ে বর ও বরের বোন জামাই ১৮ বছরের নিচে কোনো মেয়েকে বিয়ে না করা ও ভবিষ্যতে বাল্যবিয়েতে সহায়তা না করার জন্য লিখিতভাবে অঙ্গীকার করেন। এ অবস্থায় ওইদিন সন্ধ্যায় ওই তিনজন থানা থেকে মুক্তি পান।
ধর্মপাশা থানার ওসি এজাজুল ইসলাম বলেন, বাল্যবিয়ে একটি শাস্তিযোগ্য অপরাধ। বাল্যবিয়ে রোধে থানা পুলিশ সর্বদা তৎপর রয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com