মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ০৬:০৯ পূর্বাহ্ন

Notice :

৪ লক্ষ টাকা হলেই বাঁচবে তৌহিদের প্রাণ

স্টাফ রিপোর্টার ::
৩ বছর ৮ মাসে পা দিয়েছে দিনমজুর পিতার সন্তান মো. তৌহিদুল ইসলাম। এইটুকু বয়সে ফুটফুটে শিশুটি ভোগছে মরণব্যাধিতে। নিষ্পাপ এই শিশুর হার্টে ধরা পড়েছে ছিদ্র ও ব্লক। দ্রুততম সময়ের মধ্যে অপারেশন না করাতে পারলে মৃত্যুর কাছে হার মানতে হবে তৌহিদকে। ডাক্তার জানিয়েছেন শিশুটির অপারেশনসহ চিকিৎসা ব্যয় প্রয়োজন ৪ লক্ষ টাকা। নুন আনতে যাদের পান্তা ফুরায় তাদের পক্ষে এই টাকা পাহাড় সমান হয়ে দাঁড়িয়েছে। পরিবারটির যা সম্বল ছিল এতোদিনের চিকিৎসায় সব শেষ হয়েছে। তৌহিদের পিতা-মাতার চোখে মুখে এখন শুধুই হতাশার ছাপ। তাই সন্তানকে বাঁচাতে সমাজের বিত্তবানদের কাছে আর্থিক সাহায্য চেয়েছেন দক্ষিণ সুনামগঞ্জের পূর্ব বীরগাঁও ইউনিয়নের হাঁসকুঁড়ি গ্রামের বাসিন্দা মো. সাইদুল ইসলাম সাদ্দাম ও তার স্ত্রী তামান্না বেগম।
জানা যায়, জন্ম থেকেই হার্টের সমস্যায় ভোগছিল শিশু তৌহিদ। সুনামগঞ্জ ও সিলেটসহ বিভিন্ন স্থানে ডাক্তার দেখিয়েছেন তার বাবা-মা। ডাক্তারদের পরামর্শে রাজধানীর ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনে ভর্তি হলে হার্টে একটি ছিদ্র ও ব্লক ধরা পড়ে। ফলে এক মাসের মধ্যে তৌহিদুলের অপারেশনের পরামর্শ দেন কর্তব্যরত চিকিৎসক। যাতে ব্যয় হবে প্রায় ৪ লক্ষ টাকা।
শিশু তৌহিদের বাবা মো. সাইদুল ইসলাম একজন দিনমজুর। তার উপার্জনেই চলে বাবা-মা, ভাই-বোন, স্ত্রী-সন্তানসহ ১১ সদস্যের পরিবারের ভরণ-পোষণ। এই অবস্থায় শিশু তৌহিদের চিকিৎসা ব্যয় তার কাছে পাহাড় হয়ে দাঁড়িয়েছে। তাই নিরুপায় হয়ে সমাজের বিত্তবানদের কাছে তিনি সহযোগিতা চেয়েছেন।
শিশুটির মা তামান্না বেগম বলেন, কষ্ট করে কিছু টাকা জোগাড় করে তৌহিদকে ঢাকার ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনে নিয়ে গিয়েছিলাম গত সপ্তাহে। ডাক্তার কয়েকটি টেস্ট করে জানিয়েছেন আমার ছেলের হার্টে একটি ছিদ্র ও ব্লক রয়েছে। এক মাসের মধ্যে অপারেশন করাতে হবে। এ জন্য ৪ লাখ টাকা প্রয়োজন। তার পিতা কোনোভাবে রোজ কামলা দিয়ে পরিবারের ব্যয় নির্বাহ করেন। খুব কষ্ট করে সংসার চালিয়ে যাচ্ছেন। এখন এতো টাকা কোথায় পাই।
সাবেক ইউপি সদস্য মো. সাইম উদ্দিন বলেন, দিনমজুর পরিবারের পক্ষে এতো টাকা সংগ্রহ করা অসম্ভব। অসহায় পরিবারের এই ফুটফুটে শিশু মাত্র ৪ লাখ টাকার জন্যে মারা যাবে তা মেনে নেয়া যায় না। আমরা এলাকাবাসী চেষ্টা করছি তৌহিদের পাশে দাঁড়াবার। পাশাপাশি তৌহিদকে বাঁচানোর জন্য সমাজের বিত্তবানদের কাছে আর্থিক সহযোগিতা কামনা করছি।
তৌহিদের চিকিৎসায় সাহায্য পাঠাতে যোগাযোগ- ০১৭২৮০৩৪৭৭১ (তৌহিদের চাচা মমিন), টাকা পাঠানো যাবে (বিকাশ পার্সোনাল) ০১৭১৩৮০৩৬১৯ নাম্বারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী