1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:২৪ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

নিষিদ্ধ পলিথিন ব্যাগের উৎপাদন-ক্রয়-বিক্রয় বন্ধের দাবিতে স্মারকলিপি

  • আপডেট সময় মঙ্গলবার, ৩ সেপ্টেম্বর, ২০১৯

স্টাফ রিপোর্টার ::
পরিবেশ বিনষ্টকারী নিষিদ্ধ পলিথিন ব্যাগের উৎপাদন-ক্রয়-বিক্রয় বিপণন ও ব্যবহার বন্ধের দাবিতে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দিয়েছে সুনামগঞ্জ পরিবেশ রক্ষা আন্দোলন। মঙ্গলবার সকালে জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদের কাছে স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা আব্দুল কাদির শান্তি মিয়া, সভাপতি এ.কে এম আবু নাছার, সহ-সভাপতি মো. শওকত আলী, গোলাম রব্বানী, সাধারণ সম্পাদক প্রভাষক ফজলুল করিম সাঈদ, সহ-সম্পাদক মুহিবুর রহমান মুহিব, আব্দুল গণি পাঠান, মহিলা বিষয়ক সম্পাদক ফিরোজা বেগম শাম্মী, আইন বিষয়ক সম্পদক অ্যাড. সহিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক জনি রায়, সদস্য সাইফুল আলম ছদরুল, গাজি রহমান প্রমুখ।
স্মারকলিপিতে উল্লেখ করা হয়, পলিথিনের ক্রয়-বিক্রয় ও ব্যবহার আইনানুযায়ী নিষিদ্ধ হলেও প্রশাসনের নজরদারি না থাকার কারণে পলিথিন ব্যাগ নির্দ্বিধায় ক্রয়-বিক্রয় ও ব্যবহার হয়ে আসছে। পরিস্থিতি এমন যে, পলিথিন ব্যাগের ব্যবহার এখন আর অস্বাভাবিক কিছু নয়। ক্রয়কৃত যে কোন ধরনের পণ্য- মাছ, সবজি, ফল পলিথিন ব্যাগ দিয়ে বহন করা হচ্ছে। যার ফলে সুনামগঞ্জ শহরসহ জেলার অন্যান্য উপজেলায় পরিবেশ মারাত্মকভাবে বিনষ্ট করা হচ্ছে। তাই পরিবেশ বিনষ্টের হাত থেকে রক্ষা করতে হলে এখনই পলিথিনের ব্যাগ ক্রয়-বিক্রয় ও ব্যবহার বন্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ একান্ত প্রয়োজন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com