বৃহস্পতিবার, ২৩ জানুয়ারী ২০২০, ০৭:৩৮ অপরাহ্ন

Notice :

প্রতিবন্ধীরা দেশের বোঝা নয় সম্পদ : এমপি মিসবাহ

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য অ্যাড. পীর ফজলুর রহমান মিসবাহ বলেছেন, প্রতিবন্ধীরা দেশের বোঝা নয়, সম্পদ। তারা এখন সমাজের অবহেলিত না। আজকে প্রতিবন্ধীরাও দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছেন।
রোববার বিকেলে শহীদ আবুল হোসেন মিলনায়তনে প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র আয়োজনে বিনামূল্যে প্রতিবন্ধীদের মাঝে সহায়ক উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এমপি মিসবাহ আরো বলেন, আমি সমাজকল্যাণ মন্ত্রণালয় থেকে প্রতিবন্ধীদের জন্য হুইল চেয়ারগুলো নিয়ে এসেছি। কিন্তু আমার একটি শর্ত আছে। আমরা যে হুইল চেয়ারগুলো আপনাদের দিব এগুলো কখনো বিক্রি করা যাবে না। তাছাড়া এই হুইল চেয়ারে বসে ভিক্ষা করা যাবে না। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার বাংলাদেশকে উন্নত করার প্রত্যয়ে কাজ করে যাচ্ছেন। তাছাড়া তাঁর সুযোগ্য কন্যা সায়মা ওয়াজেদ পুতুল প্রতিবন্ধীদের উন্নয়নের লক্ষ্যে সর্বাত্মক কাজ করে যাচ্ছেন। প্রতিবন্ধীরা সমাজের বোঝা না, আপনাদের মধ্যেই প্রতিভা রয়েছে। সেই প্রতিভা ভিক্ষার জন্য নয়, দেশের উন্নয়নে কাজ করার। আপনারা যদি ভালো কোনো কাজ করতে চান তাহলে অবশ্যই আমাদের সহযোগিতা পাবেন।
জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মাহবুবুর রহমান, বীর মুক্তিযোদ্ধা অ্যাড. বজলুল মজিদ চৌধুরী খসরু, বিটিভি’র জেলা প্রতিনিধি অ্যাড. আইনুল ইসলাম বাবলু, প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের স্টিয়ারিং কমিটির সদস্য সুবিমল চক্রবর্তী চন্দন।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের কনসালটেন্ট ডা. মো. তানজিল হক।
অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের ফিজিওথেরাপিস্ট মো. আরিফুল ইসলাম।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মো. তাইজুল ইসলাম তারেক, নূর উদ্দিন প্রমুখ।
আলোচনা সভার শুরুতেই পবিত্র কোরআন ও গীতাপাঠ করেন যথাক্রমে মাওলানা জুনায়েদ আহমেদ, লাকি চৌধুরী।
জানাযায়, প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের আয়োজনে বিনামূল্যে প্রতিবন্ধীদের মাঝে ৫৭টি হুইল চেয়ার, ৯টি ট্রাই সাইকেল, ৩টি সিটিং কর্নার, ৩টি ওয়াকার, ২টি এক্সিল্যারি ক্র্যাচ, ১টি হেয়ারিং এইড বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী