মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারী ২০২০, ০৯:২৩ অপরাহ্ন

Notice :

বিআরটিসি বাসের সংখ্যা কমানোর প্রতিবাদে মানববন্ধন

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ-সিলেট সড়কে বিআরটিসি বাসের সংখ্যা কমানো, সুনামগঞ্জ সদর হাসপাতালে দুর্নীতি, সিলেট-সুনামগঞ্জ সড়কের বর্ধিতকরণ কাজের ধীর গতি ও অনিয়মের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে জেলা আইনজীবী সমিতি প্রাঙ্গণে নাগরিক অধিকার উন্নয়ন সমিতি এই কর্মসূচির আয়োজন করে।
সংগঠনের সাধারণ স¤পাদক অ্যাড. সৈয়দ জিয়াউল হকের সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. চাঁন মিয়া, সাধারণ স¤পাদক অ্যাড. সাহারুল ইসলাম, সিনিয়র আইনজীবী অ্যাড. বজলুল মজিদ চৌধুরী খসরু, অ্যাড. বজলুর রশীদ, নাগরিক অধিকার উন্নয়ন সমিতির সভাপতি অ্যাড. রবিউল লেইস, অ্যাড. আব্দুল হক, জেলা জাসদের সাধারণ স¤পাদক এনামুজ্জামান চৌধুরী, অ্যাড. রুহুল তুহিন, অ্যাড. বোরহান উদ্দিন দোলন প্রমুখ।
বক্তারা বলেন, জেলাবাসীর দাবির প্রেক্ষিতে পরিকল্পনামন্ত্রীর উদ্যোগে সুনামগঞ্জ-সিলেট সড়কে ৬টি বিআরটিসি বাস চালু করে সরকার। এর প্রতিবাদে পরিবহন মালিক-শ্রমিকরা ধর্মঘটের ডাক দেয়। সাধারণ মানুষের আন্দোলনের প্রেক্ষিতে ধর্মঘট প্রত্যাহার করতে বাধ্য হয় পরিবহন মালিক-শ্রমিকরা। কিন্তু পরিবহন মালিক-শ্রমিকদের চাপে জেলা প্রশাসন ৬টি বাসের মধ্যে ২টি বাস বন্ধের নির্দেশনা দিয়েছে। এই নির্দেশনা কার স্বার্থে দেয়া হলো তা আমাদের বোধগম্য নয়। জনস্বার্থের কথা বিবেচনা করে অবিলম্বে বিআরটিসি বাসের সংখ্যা বাড়াতে হবে।
বক্তারা আরো বলেন, সিলেট-সুনামগঞ্জ সড়ক বর্ধিতকরণ কাজ ধীর গতিতে হচ্ছে। কাজের মান খুব নিম্নমানের। দ্রুত গতিতে মানসম্মতভাবে কাজ করার দাবি জানান তারা।
বক্তারা অভিযোগ করে বলেন, সুনামগঞ্জ সদর হাসপাতালে মানুষ সেবা নিতে এসে অনিয়ম-দুর্নীতির কারণে সেবা বঞ্চিত হয়। হাসপাতালের কয়েকজন কর্মকর্তা অনিয়ম-দুর্নীতির মাধ্যমে স¤পদের পাহাড় গড়েছেন। হাসপাতালকে দুর্নীতিমুক্ত করে নিরবচ্ছিন্ন সেবা প্রদান করার দাবি জানান বক্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী