বুধবার, ২৯ জানুয়ারী ২০২০, ০১:১৯ পূর্বাহ্ন

Notice :
«» নিরুত্তাপ রাজনীতিতে উত্তাপ ছড়াচ্ছে কোন্দল «» রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ প্রকল্পের পরিচালক হলেন চপল «» সাংহাই হাওর : গুরুত্বপূর্ণ ক্লোজারে গ্রহণ করা হয়নি প্রকল্প «» আদর্শ জাতি গঠনে নৈতিক শিক্ষার বিকল্প নেই : মেয়র নাদের বখত «» সুনামগঞ্জে কৃষি বিশ্ববিদ্যালয় হবে : পরিকল্পনামন্ত্রী «» শেখ হাসিনায় আস্থা আছে ৮৬ শতাংশ নাগরিকের «» ১১ উপজেলায় নির্মাণ হচ্ছে কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান «» হাওরাঞ্চলে প্রাথমিক বিদ্যালয়সমূহে শিশুদের ঝরে পড়ার বাস্তবতা ও গৃহীত উদ্যোগ : ইয়াসমিন নাহার রুমা «» বাংলাদেশের অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না : পরিকল্পনামন্ত্রী «» হলহলিয়া দুর্গে মিলেছে প্রাচীন সভ্যতার সুসজ্জিত কক্ষের ধ্বংসাবশেষ

বঙ্গবন্ধুকে নিয়ে তথ্যচিত্র দেখানো হবে ৬৬ হাজার স্কুলে

সুনামকণ্ঠ ডেস্ক ::
সারাদেশের ৬৫ হাজার ৯০১টি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদেরকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে তৈরি একটি তথ্যচিত্র দেখানো হবে। এতে জাতির জনকের শিশুকাল থেকে রাষ্ট্রপরিচালনা পর্যন্ত জীবনের নানা দিক তুলে ধরা হবে। আগামী ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে এ তথ্যচিত্র একযোগে প্রদর্শন করা হবে।
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আকরাম আল হোসেন জানিয়েছেন, ৬৫ হাজার ৯০১টি প্রাথমিক বিদ্যালয়ে ১৫ আগস্টে ওই কর্মসূচি পালন করা হবে। এতে মোট ব্যয় হবে এক কোটি ৪০ লাখ টাকা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার লেখা ‘শেখ মুজিব আমার পিতা’ বইয়ের আলোকে তথ্যচিত্রটি তৈরি করা হয়েছে। জাতিকে সঠিক ইতিহাস জানানোই এর উদ্দেশ্য।
শ্রেণিকক্ষে প্রজেক্টরের মাধ্যমে বঙ্গবন্ধুর কর্মজীবন দেখানো ছাড়াও ভাষা আন্দোলন, ছয় দফা আন্দোলন, স্বাধিকার আন্দোলন, গণঅভ্যুত্থান ও মহান মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধুর অবদান বড় পর্দায় শিশুদের সামনে তুলে ধরা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী