1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:০৭ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

ডেঙ্গু মহামারি পর্যায়ে যায়নি : স্বাস্থ্যমন্ত্রী

  • আপডেট সময় শনিবার, ৩ আগস্ট, ২০১৯

সুনামকণ্ঠ ডেস্ক ::
ডেঙ্গু পরিস্থিতি মহামারি পর্যায়ে যায়নি বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। শনিবার ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে ডেঙ্গু আক্রান্তদের দেখতে গিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।
জাহিদ মালেক বলেন, ডেঙ্গু নিয়ন্ত্রণে রয়েছে। তারপরও শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটসহ তিনটি হাসপাতাল প্রস্তুত রাখা হয়েছে। ঢাকা মেডিক্যালের বার্ন ইউনিটের দেড়শ থেকে দুইশ বেড প্রস্তুত রাখা হয়েছে। দরকার হলে সেখানেও রোগী শিফট করা হবে।
তিনি বলেন, বিভিন্ন জেলায় ১২ সদস্যের বিশেষজ্ঞ চিকিৎসক দল পাঠানো হয়েছে। তারা জেলা পর্যায়ের চিকিৎসকদের এ বিষয়ে প্রশিক্ষণ দেবেন। বিদেশের তুলনায় ডেঙ্গুতে বাংলাদেশে মৃত্যুর হার খুবই কম। প্রধানমন্ত্রী সার্বক্ষণিক খোঁজ নিচ্ছেন। নির্দেশ দিয়েছেন সব সরকারি হাসপাতালে বিনামূল্যে চিকিৎসা দেওয়ার জন্য।
বাংলাদেশের ডেঙ্গু পরিস্থিতিকে মহামারি বলা যায় কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এই পরিস্থিতিকে মহামারি বলা যাবে না। আতঙ্কিত হওয়ার কিছু নেই। এ সময় ডেঙ্গু নিয়ে বিভ্রান্তি না ছড়াতে সাংবাদিকদের প্রতি আহ্বান জানান তিনি।
জাহিদ মালেক আরও বলেন, হাজার হাজার রোগী হাসপাতালে আসছেন। তারা পরীক্ষা করানোর জন্য চিকিৎসকদের চাপ দিচ্ছেন; যাদের অধিকাংশের পরীক্ষা না করালেও চলে। পরীক্ষা যাদের করা হচ্ছে, তাদের শতকরা ৫-১০ শতাংশ ডেঙ্গু শনাক্ত হচ্ছে।
এ সময় মন্ত্রীর সঙ্গে ছিলেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ। তিনি বলেন, কিছু কিছু বেসরকারি হাসপাতালে ডেঙ্গু রোগীদের টেস্ট নিয়ে অনিয়ম হচ্ছে, এমন খবর আমরা পেয়েছি। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। তবে এসব প্রতিষ্ঠান এখনই বন্ধ করা হবে না।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com