রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ০১:০৮ পূর্বাহ্ন

Notice :
«» শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত : বিনম্র শ্রদ্ধায় জাতির সূর্যসন্তানদের স্মরণ «» জেলা প্রশাসনের অনন্য উদ্যোগ : দ্বারে দ্বারে গিয়ে বিজয় শুভেচ্ছা জানানো হল মুক্তিযোদ্ধা ও শহীদ স্বজনদের «» শাল্লায় যুদ্ধাপরাধী সাকা’র নামফলক : মুক্তিযোদ্ধাদের ক্ষোভ «» সড়ক সংস্কারের দাবিতে ভাটিপাড়ায় মানববন্ধন «» খালেদা জিয়ার জামিন খারিজের প্রতিবাদে বিক্ষোভ «» জগন্নাথপুরে দু’পক্ষের সংঘর্ষে আহত ১০ «» মুক্তিযুদ্ধের চেতনা প্রজন্ম থেকে প্রজন্মে ছড়িয়ে দিতে হবে : এমপি রতন «» শর্ত সাপেক্ষে খুললো তামাবিল ইমিগ্রেশন «» সংগ্রাম সম্পাদক তিন দিনের রিমান্ডে «» মোশতাক, জিয়ার মতো মীরজাফররা আর যেন ক্ষমতায় না আসে : প্রধানমন্ত্রী

১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা ২৬ ও ২৭ জুলাই

সুনামকণ্ঠ ডেস্ক ::
১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা তারিখ ও সময় নির্ধারণ করা হয়েছে। স্কুল পর্যায়ে ২৬ জুলাই (শুক্রবার) এবং কলেজ পর্যায়ে ২৭ জুলাই (শনিবার) সকাল-দুপুর এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) থেকে এ তথ্য জানা গেছে।
এনটিআরসিএ জানায়, ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা আগামী ২৬ জুলাই স্কুল (মাধ্যমিক) ও স্কুল-২ (সংযুক্ত ইবতেদায়ী মাদরাসা ও কারিগরি) পর্যায়ের পরীক্ষা অনুষ্ঠিত হবে। ওইদিন স্কুল পর্যায়ের ৫৫ হাজার ৫৯৬ জন ও স্কুল-২ পর্যায়ে ৪ হাজার ১২৯ জন এ পরীক্ষায় অংশগ্রহণ করবেন। সারাদেশে ৪৪টি কেন্দ্রে সকাল ৯টা থেকে ১২টা পর্যন্ত এ লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।
অন্যদিকে ২৭ জুলাই (শনিবার) উচ্চ মাধ্যমিকে কলেজ, মাদরাসা ও কারিগরি পর্যায়ের ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। সারাদেশে ৭৩টি কেন্দ্রে ৯২ হাজার ২৭৫ জন এ পরীক্ষায় অংশগ্রহণ করবেন। সকাল ৯টা থেকে দুপুর ১২ পর্যন্ত চলবে এ লিখিত পরীক্ষা।
শিক্ষক নিবন্ধনের এ লিখিত পরীক্ষা উপলক্ষে ইতোমধ্যে পরীক্ষায় অংশগ্রহণকারীদের প্রবেশপত্র এনটিআরসিএ’র ওয়েবসাইটে দেওয়া হয়েছে। পাশাপাশি প্রার্থীদের মোবাইল নম্বরে এসএমএস দিয়ে পরীক্ষার সময় জানিয়ে দেওয়া হয়েছে।
বিষয়টি নিশ্চিত করে এনটিআরসিএ’র চেয়ারম্যান এস এম আশফাক হুসেন রোববার গণমাধ্যমকে বলেন, আগামী ২৬ ও ২৭ জুলাই ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা আয়োজনে সকল প্রস্তুতি চূড়ান্ত পর্যায়ে। প্রিলিমিনারি পরীক্ষায় পাস করা ১ লাখ ৫২ হাজার প্রার্থী এ পরীক্ষায় অংশগ্রহণ করবে।
তিনি আরও বলেন, কড়া নিরাপত্তার মধ্য দিয়ে সকল জেলার ট্রেজারিতে পরীক্ষার প্রশ্নপত্র পাঠানো হবে। পরীক্ষার দিন সকালে ট্রেজারি থেকে প্রশ্নপত্র বিতরণ করা হবে। পরীক্ষা শেষে পরবর্তী দুই মাসের মধ্যে ফলাফল প্রকাশ করা হবে। এরপর মৌখিক পরীক্ষা শুরু হবে।
১৫তম নিবন্ধন পরীক্ষার ফল প্রকাশের পর বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে নতুন করে শিক্ষক নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। এ জন্য সারাদেশের শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক শূন্য পদের তালিকা চাওয়া হয়েছে বলেও জানান এনটিআরসিএ’র চেয়ারম্যান।
গত বছরের ২৮ নভেম্বর ১৫তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করে এনটিআরসিএ। প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয় গত ১৯ এপ্রিল। ১৯ মে প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী