শনিবার, ০৬ জুন ২০২০, ১২:৫০ পূর্বাহ্ন

Notice :

কমছে সুরমা নদীর পানি : জনসাধারণকে আতঙ্কিত না হওয়ার অনুরোধ জেলা প্রশাসনের

স্টাফ রিপোর্টার ::
গত কয়েক দিনের অব্যাহত বর্ষণের ফলে জেলার অধিকাংশ নদ-নদীর পানির উচ্চতা বৃদ্ধি পেয়েছিল। শুক্রবার দুপুর ১২টায় সুরমা নদীর পানির উচ্চতা ৮.০৮ মি. যা বৃহস্পতিবার সন্ধ্যায় ছিল ৮.১৮ মি.। অর্থাৎ সুরমা নদীর পানি ০.১০ সে.মি. কমেছে। তবে তা বিপদসীমার ০.৮৮ সে.মি. উপরে রয়েছে। গত ২৪ ঘণ্টায় ১৬৫.০০ মি.মি. বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। বর্তমানে বৃষ্টিপাত কমে যাওয়ায় নদ-নদীর পানি কমতে শুরু করেছে।
বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের তথ্য অনুযায়ী আগামী ২৪ ঘণ্টায় নদ-নদীর পানি কমার পূর্বাভাস পাওয়া গেছে।
জানাগেছে, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় হতে প্রাপ্ত বরাদ্দ হতে ৩০০ মে.টন জিআর চাল, ২ লক্ষ ৫০ হাজার টাকা জিআর নগদ অর্থ এবং ৩৭৬৫ প্যাকেট শুকনা খাবার সংশ্লিষ্ট উপজেলা প্রশাসনের মাধ্যমে প্লাবিত এলাকার ক্ষতিগ্রস্ত জনগণের মধ্যে বিতরণ করা হয়েছে। জেলা ও উপজেলা পর্যায়ে কন্ট্রোল রুম খোলা রাখা হয়েছে এবং জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি এবং সংসদ সদস্যগণ ক্ষতিগ্রস্ত জনগণের সাথে সার্বক্ষণিক খোঁজ খবর নিচ্ছেন।
জেলা প্রশাসন সূত্র জানায়, স্থানীয় পর্যায়ে উদ্ধার টিম প্রস্তুত রাখা হয়েছে। সরকারি কর্মকর্তা-কর্মচারীকে সার্বক্ষণিক কর্মস্থলে অবস্থান করা এবং আশ্রয়কেন্দ্রসমূহ খোলা রাখার জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশনা দেয়া হয়েছে। জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, সুনামগঞ্জের নির্বাহী প্রকৌশলীকে পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট এবং স্বাস্থ্যসম্মত উপকরণ সরবরাহের জন্য অনুরোধ করা হয়েছে। এছাড়া জেলা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জনসাধারণকে আতঙ্কিত না হওয়ার জন্য অনুরোধ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী