শনিবার, ০৬ জুন ২০২০, ১০:৩৪ অপরাহ্ন

Notice :

সুনামগঞ্জে ফুটবল লীগ চালুর দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জে ফুটবল লীগ চালুর দাবিতে মানববন্ধনের পর জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করেছেন খেলোয়াড়বৃন্দ। রোববার দুপুরে শহরের আলফাত স্কয়ারে ‘সুনামগঞ্জ জেলার খেলোয়াড়বৃন্দের’ ব্যানারে মানববন্ধন কর্মসূচি পালিত হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন ফুটবলার সুমু এষ, রায়হান উদ্দিন, আহসান জামিল আনাস, অ্যাড. আব্দুর রহমান জুয়েল, মো. আম্মার, সামিউল হক, সুমন বখত, সুমিত, লিগান, কল্লোল তালুকদার, সামিউন আহমেদ, তকিবুর আহমেদ, রকিবুর আহমেদ, জাকির আহমেদ, কামরুল ইসলাম, জাবেদ আহমেদ, ইকবাল, হৃদয়, সাকিব প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, সুনামগঞ্জের অনেক ফুটবলার জাতীয় দলে তাদের প্রতিভার স্বাক্ষর রেখেছেন। এক সময় সুনামগঞ্জে নিয়মিত ফুটবল লীগ অনুষ্ঠিত হত। কিন্তু বর্তমানে সুনামগঞ্জের স্টেডিয়ামে কোন ধরনের খেলাধুলা হয়না।
বক্তারা আরো বলেন, যদি আমাদের মানববন্ধনের সাত দিনের ভিতর সুনামগঞ্জের স্টেডিয়ামে ফুটবল খেলাসহ সকল ধরনের খেলাধুলা না দেওয়া হয় তাহলে আমরা কঠোর কর্মসূচি ঘোষণা করব। মানববন্ধন শেষে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেন খেলোয়াড়বৃন্দ।
স্মারকলিপিতে উল্লেখ করা হয়, সুনামগঞ্জ একটি প্রান্তিক জেলা। এ জেলা বিভিন্ন দিক থেকে বঞ্চনার শিকার। কিন্তু এ জেলায় রয়েছে গৌরবোজ্জ্বল ইতিহাস। এ জেলার অনেক কৃতী ফুটবলার জাতীয় দলে তাদের প্রতিভার স্বাক্ষর রেখেছেন। এক সময় সুনামগঞ্জে নিয়মিত ফুটবল লীগ অনুষ্ঠিত হত। ফলে বিরামহীনভাবে সুনামগঞ্জ ফুটবল খেলোয়াড়ের জন্ম দিয়েছে। কিন্তু অতীব দুঃখের বিষয় এই যে, ইদানিং সুনামগঞ্জের সেই সোনালী ফুটবল ঐতিহ্য হারাতে বসেছে। সুনামগঞ্জে মেধাবী ও প্রতিভাবান ফুটবলার থাকা স্বত্বেও কেবল উদ্যোগের অভাবে এসব খেলোয়াড় তাদের মেধা ও প্রতিভা দিয়ে জাতীয় পর্যায়ে ভূমিকা রাখতে পারছেনা। বিগত ২০০৪ইং সনে প্রথম বিভাগ ফুটবল লীগ অনুষ্ঠিত হয়। পরবর্তীতে বিরতি হয়ে ২০১০ইং সনে প্রথম বিভাগ লীগ অনুষ্ঠিত হলেও তা কোন এক অজানা কারণে বন্ধ হয়ে যায়। সেই থেকে আজ অবধি সুনামগঞ্জের কোন পর্যায়েই কোন লীগ কিংবা টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়নি। ফলে কেবল মাত্র উদ্যোগের অভাবে দিন দিন সুনামগঞ্জে ফুটবল খেলা অপ্রচলিত খেলায় পরিণত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী