শনিবার, ০৬ জুন ২০২০, ১১:২১ অপরাহ্ন

Notice :

শিক্ষার্থীদের দেশপ্রেমে দীক্ষিত হতে হবে : পরিকল্পনামন্ত্রী

হোসাইন আহমদ ::
পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এমপি বলেছেন, প্রত্যেক শিক্ষার্থীকে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় গুরুত্ব দিতে হবে। লেখাপড়া ছাড়া খেলাধুলা যেমন সম্ভব নয়, তেমনি খেলাধুলা ছাড়া লেখাপড়া করা সম্ভব নয়। লেখাপড়া ও খেলাধুলা একে অপরের পরিপূরক।
রোববার সকালে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজনে উপজেলার জয়কলস উজানীগাঁও রশিদিয়া সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টে উপজেলা পর্যায়ের বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. বজলুর রহমানের সভাপতিত্বে ও রথপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশিষ চক্রবর্তীর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান হাজী আবুল কালাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নুর হোসেন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সফি উল্লাহ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান, জয়কলস ইউপি চেয়ারম্যান মো. মাসুদ মিয়া, দরগাপাশা ইউপি চেয়ারম্যান মনির উদ্দিন।
প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান আরো বলেন, শিক্ষার্থীদের অবশ্যই ভালো মানুষ হিসেবে গড়ে উঠতে হবে, দেশপ্রেম ও মানবতাবোধে দীক্ষিত হতে হবে। আজকের মেধাবীদের মধ্যেই রয়েছে আগামী দিনের চিকিৎসক, প্রকৌশলী, রাজনীতিক। কিন্তু আমরা চাই মানবদরদি চিকিৎসক, দেশদরদি প্রকৌশলী, দেশপ্রেমিক রাজনীতিক। পেশাগত জীবনে সৎ ও দেশপ্রেমিক হতে হবে। মেধাকে কেবল নিজের বিত্ত-বৈভব বাড়ানোর কাজে না লাগিয়ে সাধারণ মানুষের জন্য কাজ করতে হবে।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জয়কলস উজানীগাঁও রশিদিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শচিন্দ্র চন্দ্র সরকার, ইয়াকুব আলী কামরূপদলং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিক মানিক লাল চক্রবর্তী, সদরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রুমা চক্রবর্তী, গাজীনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাজিব রায় প্রমুখ।
বঙ্গবন্ধু গোল্ডকাপের ফাইনাল ম্যাচে থলেরবন্দ সরকারি প্রাথমিক বিদ্যালয় চ্যাম্পিয়ান ও রানার্সআপ হয় ঘোড়াডুম্বুর সরকারি প্রাথমিক বিদ্যালয় দল।
অপরদিকে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপে চ্যাম্পিয়ন হয় চাঁনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও রানার্সআপ হয় রনসী সরকারি প্রাথমিক বিদ্যালয় দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী