শুক্রবার, ০৫ জুন ২০২০, ১১:০৯ অপরাহ্ন

Notice :

সুনামগঞ্জ-সিলেট সড়কে বিআরটিসি বাসের সংখ্যা বাড়ানো হবে : সওজ সচিব

সুনামকণ্ঠ ডেস্ক ::
সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ সচিব নজরুল ইসলাম বলেছেন, যাত্রী সাধারণের দাবির প্রেক্ষিতেই সিলেট-সুনামগঞ্জ সড়কে বিআরটিসি বাস চালু করা হয়েছে। রাস্তায় চলাচলকারী বাসে যাত্রীরা ভালো সুযোগ-সুবিধা পান না বলেই তারা বিআরটিসি বাসের দাবি জানিয়ে আসছিলেন। এটি বন্ধ করার কোন সুযোগ বা যৌক্তিকতা নেই। যাত্রীদের চাহিদা থাকলে বাসের সংখ্যাও বাড়ানো হবে।
শনিবার সকালে সিলেট নগরীর রায়নগরে সওজ, বিআরটিএ ও বিআরটিসির কার্যক্রম নিয়ে গণশুনানী শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ সচিব নজরুল ইসলাম এ কথা বলেন।
সচিব নজরুল ইসলাম জানান, সিলেট-ঢাকা মহাসড়ক চারলেনে উন্নীত করার লক্ষ্যে যে জরিপ হয়েছিল এখন তা অনেক পরিবর্তন হয়েছে। চারলেনের সাথে এখন সার্ভিস দুই লেনসহ মহাসড়কটি ৬ লেন হবে। এই মহাসড়কটি ৬ লেনে উন্নীত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুবই আন্তরিক। তিনি এই প্রকল্পটি অগ্রাধিকার ভিত্তিতে গ্রহণ করেছেন। আগামী অর্থবছরে মহাসড়কটির কাজ শুরু হবে। এর আগে জমি অধিগ্রহণ নিয়ে যে জটিলতা আছে সেটি সমাধান করা হবে। একেনেকেও প্রকল্পটি দ্রুত পাশ করা হবে।
সিলেটের যেসব স্থানে সওজের জায়গা বেদখল আছে সেগুলো উদ্ধারের নির্দেশ দিয়ে সচিব বলেন, সকল দখলদারদের তালিকা তৈরি করা হবে। কারো দখলে সওজের এক ইঞ্চি জায়গাও থাকবে না। দখলদারদের উচ্ছেদ করে সওজের জায়গা উদ্ধার করা হবে।
গণশুনানীতে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী এবং সিলেট বিভাগের চার জেলার সওজ, বিআরটিএ ও বিআরটিসির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী