শুক্রবার, ০৫ জুন ২০২০, ০৯:৪১ অপরাহ্ন

Notice :

পিছু হটছে বাস মালিকরা : এবার ২৪ জুন থেকে ৭২ ঘণ্টার পরিবহন ধর্মঘটের ডাক

স্টাফ রিপোর্টার ::
জনগণের অব্যাহত প্রতিবাদের মুখে পিছু হটছে বাস মালিকরা। তারা তাদের পূর্বঘোষিত সিদ্ধান্ত থেকে সরে এসেছে। এবার অনির্দিষ্টকালের ধর্মঘটের পরিবর্তে আগামী ২৪ জুন থেকে ৭২ ঘণ্টা নির্দিষ্ট করে দিয়ে ধর্মঘটের ডাক দেয়া হয়েছে।
মালিক শ্রমিক ঐক্য পরিষদ সূত্র জানিয়েছে, ২৪ জুন থেকে সিলেট বিভাগে ৭২ ঘণ্টার পরিবহন ধর্মঘট তারা পালন করবে।
এর আগে গত ৩ জুন সিলেট-সুনামগঞ্জ রোডে বিআরটিসির বাস চালু করা নিয়ে এই ধর্মঘটের ডাক দেয় সংগঠনটি। বিআরটিসির বাস বন্ধ করার জন্য ২২ শে জুন পর্যন্ত আল্টিমেটাম প্রদান করে সংগঠনের পক্ষ থেকে হুমকি প্রদান করা হয়। তবে এই রুটে বিআরটিসি বাস চলাচল শুরু করায় মানুষজন স্বস্তিতে যাতায়াত করতে পারছেন। এ কারণে বিআরটিসি বাসের উপর ভরসা রাখছেন তারা।
এদিকে গত বুধবার রাতে সিলেট জেলা পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের পক্ষ থেকে সংগঠনের পক্ষে আরো একটি সভা অনুষ্ঠিত হয়। সিলেট, ব্রাহ্মণ বাড়িয়া, হবিগঞ্জ ও সুনামগঞ্জের পরিবহন মালিক-শ্রমিকের উদ্যোগে আয়োজিত সভায় সিলেট বিভাগে এই ধর্মঘটের ডাক দেয়া হয়।
দক্ষিণ সুরমাস্থ সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন (রেজি. নং-বি ১৪১৮) এর কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সিলেট জেলা সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি আবুল কালাম। সভা পরিচালনা করেন হবিগঞ্জ জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ স¤পাদক সজিব আলী। সভায় উপস্থিত ছিলেন সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন (রেজি. নং বি ১৪১৮) এর সভাপতি মুক্তিযোদ্ধা সেলিম আহমদ ফলিক, সুনামগঞ্জ জেলা সড়ক পরিবহনের সাধারণ স¤পাদক নুরুল হক, মৌলভীবাজার জেলা সড়ক পরিবহনের সাধারণ স¤পাদক শামীম আহমদ, মৌলভীবাজার জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সাধারণ স¤পাদক আজাদুর রহমান অদুদ, সিলেট জেলা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ স¤পাদক জিয়াউর কবির পলাশ, হবিগঞ্জ জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারণ স¤পাদক আজিজুর রহমান, বি-বাড়ীয়া জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ স¤পাদক আনিছুর রহমান, কার্যকরী সভাপতি ওমর ফারুক জীবন, বি-বাড়িয়া জেলা বাস, মিনিবাস মালিক সমিতির সাধারণ স¤পাদক হানিফ মিয়া, সুনামগঞ্জ জেলা ট্রাক ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের সাধারণ স¤পাদক নুর উদ্দিন, সুমামগঞ্জ জেলা অটোরিকসা বেবিট্যাক্সি শ্রমিক ইউনিয়ন ১৬৯৩ এর সভাপতি আপ্তাব উদ্দিন, সুনামগঞ্জ জেলা অটোটেম্পু ইমা-লেগুনা ইউনিয়নের সভাপতি মদুন মিয়া প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী