1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:২৫ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

সরকারি চাকুরেদের সম্বোধন : বিধি সংক্রান্ত তথ্য নেই জেলা প্রশাসক কার্যালয়ে

  • আপডেট সময় রবিবার, ৯ জুন, ২০১৯

স্টাফ রিপোর্টার ::
সরকারি চাকুরেদের সম্বোধনের কোন আইন বা বিধি সংক্রান্ত কোন তথ্য সুনামগঞ্জ জেলা প্রশাসকের দফতরে নেই বলে লিখিতভাবে জানানো হয়েছে। গত ২০ মে শহরের ষোলঘর এলাকার বাসিন্দা উন্নয়নকর্মী সালেহিন চৌধুরী শুভ সুনামগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে তথ্য অধিকার আইনে জানতে চান, “নাগরিক কর্তৃক সরকারি কর্মকর্তা-কর্মচারীদের সম্বোধনের কোন আইন বা বিধি আছে কিনা? যদি না থাকে তাহলে নাগরিকবৃন্দ এই কার্যালয়ে কর্মকর্তা-কর্মচারীকে কি সম্বোধন করবেন?”
সালেহিন চৌধুরী শুভ’র আবেদনের প্রেক্ষিতে সুনামগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের তথ্য প্রদানে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও সহকারি কমিশনার এর ৩ জুন স্বাক্ষরিত পত্রে জানানো হয়, “উপর্যুক্ত বিষয় ও সূত্রের পরিপ্রেক্ষিতে জানানো যাচ্ছে যে, তাঁর চাহিত তথ্য এ কার্যালয়ে না থাকায় তথ্য অধিকার আইন, ২০০৯ এর ৯(৩) ধারা মোতাবেক চাহিত তথ্য প্রদান করা সম্ভব হচ্ছে না।”
এ ব্যাপারে আবেদনকারী উন্নয়ন সংস্থা হাউসের নির্বাহী পরিচালক সালেহিন চৌধুরী শুভ বলেন, জেলা প্রশাসকের কার্যালয় থেকে প্রেরিত পত্রটি রোববার হাতে পেয়েছি। এতে লিখিতভাবে জানানো হয়, সরকারি কর্মকর্তা-কর্মচারীদের সম্বোধনের কোন আইন বা বিধি সংক্রান্ত কোন তথ্য জেলা প্রশাসকের দফতরে নেই। জেলা প্রশাসকের কার্যালয়ে এ ধরনের কোন আইন বা বিধি সম্পর্কে তথ্য না থাকার মানে হলো দেশে এ ধরনের কোন আইন বা বিধি নেই। তবে অধিকতর নিশ্চিত হওয়ার জন্য খুব শীঘ্রই আইন সচিবালয় ও জনপ্রশাসন সচিবালয়ে আবেদন করে তথ্য চাওয়া হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com