1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:৫৫ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

শ্মশানঘাট নির্মাণে অনিয়মের অভিযোগ

  • আপডেট সময় রবিবার, ৯ জুন, ২০১৯

স্টাফ রিপোর্টার ::
জামালগঞ্জ উপজেলার বেহেলী ইউনিয়নের যতীন্দ্রপুর গ্রামে একটি শ্মশানঘাট নির্মাণে সংশ্লিষ্ট ঠিকাদারের বিরুদ্ধে নির্মাণকাজে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। গত ৩ জুন যতীন্দ্রপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা অনিরুদ্ধ দাস উপজেলা নির্বাহী অফিসার বরাবরে এ ব্যাপারে লিখিত অভিযোগ করেন।
অভিযোগের ভিত্তিতে জানা যায়, ইউনিয়নের ৩নং ওয়ার্ডে যতীন্দ্রপুর গ্রামে একটি শ্মশানঘাট নির্মাণের জন্য সরকারের এলজিইডি বিভাগের জিএসআইডিপি প্রকল্পের অধীনে ০৪ (চার) লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়। এতে কাজের দায়িত্বপ্রাপ্ত জিয়াউর রহমান নামে জনৈক ঠিকাদারের কথা উল্লেখ করা হয়। অভিযোগে আরো বলা হয়, শ্মশানঘাট নির্মাণ কাজে গুণগত মান ভাল না হওয়ায় এতে গ্রামবাসী আপত্তি জানালে ঠিকাদার জিয়াউর রহমান কারো অভিযোগে কর্ণপাত করেননি। যে কারণে নির্মাণ কাজে ব্যবহৃত রড, সিমেন্ট, বালু, সিঙ্গেল, ইট প্রভৃতি উপকরণ নি¤œমানের হওয়ায় একমাসের মাথাতেই তা ভেঙে পড়ে।
এ ব্যাপারে যতীন্দ্রপুর গ্রামের লোকজন জানান, শ্মশানঘাটে চালা ও পাশের পুকুরঘাটে উপযোগী করে ঘাটলা দেওয়ার কথা থাকলেও নির্মাণের দায়িত্বে থাকা ঠিকাদার জিয়াউর রহমান তা না করে কাজের জন্য যে উপকরণ এনেছিলেন এলাকার বিভিন্ন ব্যক্তির কাছে সংশ্লিষ্ট পরিবহন শ্রমিকের মাধ্যমে বিক্রি করে দিয়েছেন।
এ ব্যাপারে ঠিকাদার জিয়াউর রহমান বলেন, কাজটি চলমান। কাজে কোনো অনিয়ম হচ্ছে না।
কাজের দেখভালের দায়িত্বে থাকা উপজেলা এলজিইডি বিভাগের উপ-সহকারি প্রকৌশলী মো. আনিসুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, শ্মশানঘাটের নির্মাণ কাজ এখনও চলমান আছে। আমরা অভিযোগের বিষয়টি জেনেছি। প্রকল্প কাজের গুণগত মান ভাল না হলে ঠিকাদারকে কোন বিল দেওয়া হবে না। প্রয়োজনে নতুন করে আবার কাজ করানো হবে।
এলজিইডি’র উপজেলা প্রকৌশলী মো. আব্দুস সাত্তার বলেন, আগে কাজ দেখবো। কাজের মান সন্তোষজনক না হলে ঠিকাদার কোন টাকা পাবেন না।
উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা পাল বলেন, সঠিকভাবে কাজ না হলে বরাদ্দের টাকা প্রদান করা হবে না।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com