1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:২৭ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

তিন বছরের মধ্যে রেলের কাজ করে দিব : পরিকল্পনামন্ত্রী

  • আপডেট সময় শনিবার, ২৫ মে, ২০১৯

শহীদনুর আহমেদ ::
পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেন, সময় এখন আমাদের। কেননা সময় উপযোগী নেতৃত্ব আমরা পেয়েছি। পেয়েছি একজন মহান নেতাকে। তাঁর প্রজ্ঞা, সাহস দূরদর্শীতায় আমরা দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নের মহাসড়কে এগিয়ে যাচ্ছে।
শুক্রবার সন্ধ্যায় জেলা আওয়ামী লীগ আয়োজিত দোয়া ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
পরিকল্পনামন্ত্রী আরো বলেন, আমাদের বর্তমান সময়ে বড় সংগ্রাম উন্নয়নের জন্য সংগ্রাম, দারিদ্র্য বিমোচনের জন্য সংগ্রাম। এই সংগ্রামে আমরা বিশাল বিজয় অর্জন করবো। এই সংগ্রামে সারাদেশের সাথে আমরা হাওর এলাকা তথা সুনামগঞ্জের মানুষ নেত্রীর সঙ্গে আছে – নেত্রীকে এই বার্তা বার বার জানাতে হবে। যেভাবে জাতির জনকের সাথে আমরা ছিলাম, ঠিক সেভাবে আমরা সুনামগঞ্জের আওয়ামী লীগ নেত্রীর সাথে ঐক্যবদ্ধভাবে আছি – এই বার্তা যদি ঢাকায় পৌঁছাই তাতে দুই দিকে লাভ হবে। একদিকে আমরা যেমন প্রগতিশীল চিন্তার অসাম্প্রদায়িক জনপদ, উন্নয়নমুখী জনপদ – এ বিশ্বাস ঢাকায় স্থাপন হবে। অপরদিকে ভাটির জনপদের উন্নয়ন আমরা করতে পারবো।
পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান আরো বলেন, প্রধানমন্ত্রী বলেছেন ভাটি এলাকার জন্যে কাজ করতে। তাঁর নির্দেশনা অনুযায়ী কাজ করছি। তাঁর কথা থেকে আমি সাহস পাই। তিনি বলেছেন হাওর এলাকার জন্যে নতুন নতুন প্রকল্প গ্রহণ করতে। তিনি প্রকল্প পাস করে দিবেন। প্রধানমন্ত্রীর কথার প্রতি আমরা আশ্বস্ত। আমি প্রধানমন্ত্রীকে ওয়াদা দিয়েছি যতক্ষণ প্রাণ আছে আমি নেত্রীর সাথে থাকবো। আমি তাঁকে বলেছি- আপনার পিতাকে দূর থেকে দেখেছি সঙ্গে কাজ করার সুযোগ পাইনি। আমি আপনার মধ্যে তাঁকে দেখি। আপনার সাথে কাজ করে তাঁর স্বপ্ন পূরণ করবো।
মন্ত্রী এমএ মান্নান বলেন, সুনামগঞ্জে আওয়ামী লীগ দুর্গের ন্যায় একতাবদ্ধ। আমরা প্রধানমন্ত্রীর সাথে আছি। আমরা দেখাবো, স্বাধীনতার সময় যেভাবে উন্নয়নের জন্য আওয়ামী লীগের সাথে আছি এখনও আছি। মন্ত্রী বলেন, আপনারা আমাকে সাহস দেন, সহযোগিতা করুন। আমি ভাটি এলাকার জন্যে কাজ করে যাবো। ইতিমধ্যে বড় বড় উন্নয়নের কাজ আমাদের ঝুড়িতে চলে আসছে। বড় একটি প্রকল্প বিশ্ববিদ্যালয়, এটি মৌখিক সমর্থন পেয়েছি। নেত্রী কথা দিয়েছেন। আইন তৈরির কাজ চলছে। আমি কথা দিচ্ছি এ বাজেটে না হলে পরবর্তী বাজেটে তা উপস্থাপন করবো। তাহলেই আমার সবচেয়ে বড় সাফল্য অর্জিত হবে।
তিনি বলেন, ইতোমধ্যে মেডিকেল কলেজ ও টেক্সটাইল ইন্সটিটিউট নির্মাণের টেন্ডার হয়ে গেছে। ছাতক থেকে সুনামগঞ্জে রেলের কাজ প্রক্রিয়াধীন। কথা দিচ্ছি আগামী তিন বছরের মধ্যে এই কাজ আমি করে দিব।
জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম. এনামুল কবীরের সঞ্চালনায় ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ড. জয়া সেনগুপ্তা, সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মহিবুর রহমান মানিক, সুনামগঞ্জ-সিলেট সংরক্ষিত আসনের সংসদ সদস্য অ্যাড. শামীমা শাহরিয়ার, সাবেক সংসদ সদস্য অ্যাড. শামছুন নাহার বেগম শাহানা রব্বানী, জেলা পরিষদ চেয়ারম্যান নূরুল হুদা মুকুট, জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, পুলিশ সুপার মো. বরতুল্লাহ খান, মিজানুর রহমান, পৌর মেয়র নাদের বখত, সিভিল সার্জন ডা. আশুতোষ দাস, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাড. আফতাব উদ্দিন, পিপি অ্যাড. খায়রুল কবির রুমেন, ছাতক উপজেলা পরিষদ চেযারম্যান ফজলুর রহমান, অ্যাড. আলী আমজদ, বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান, অ্যাড. শফিকুল আলম, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাজিদুর রহমান ফারুক, তাহিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান করুণাসিন্ধু চৌধুরী বাবুল, আ.লীগ নেতা হায়দার চৌধুরী লিটন, সিরাজুর রহমান সিরাজ, জুনেদ আহমদ, রাশেদ বখত নজরুল প্রমুখ।
এছাড়া ইফতার মাহফিলে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের বিভিন্ন পর্যায়ে নেতা, মুক্তিযোদ্ধা, শিক্ষক, সাংবাদিক, আইনজীবীসহ সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com