1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৫৪ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

দিরাইয়ে পুষ্টি পরিকল্পনা প্রণয়ন বিষয়ক কর্মশালা

  • আপডেট সময় বুধবার, ২২ মে, ২০১৯

দিরাই প্রতিনিধি ::
জাতীয় পুষ্টি নীতি ২০১৫-এর আলোকে জাতীয় পুষ্টি পরিকল্পনা ২০১৬-২০২৫ বাস্তবায়ন করছে সরকার। উক্ত পুষ্টি পরিকল্পনা বাস্তবায়নে সরকারিভাবে জেলা ও উপজেলা পর্যায়ে পুষ্টি সমন্বয় কমিটি গঠিত হয়েছে। জেলা ও উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির একটি অন্যতম কাজ হলো বার্ষিক পুষ্টি কর্ম পরিকল্পনা প্রণয়ন করা। একটি বাস্তব, অর্জনযোগ্য ও চাহিদা ভিত্তিক পরিকল্পনা তৈরির জন্য দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রশিক্ষণ ভবনে সোমবার দিনব্যাপী উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির আয়োজনে একটি কর্মশালা অনুষ্ঠিত হয়।
এতে সভাপতিত্ব করেন উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার শরিফুল ইসলাম। কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির উপদেষ্টা ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মঞ্জুর আলম চৌধুরী। এছাড়া উক্ত কর্মশালায় বক্তব্য রাখেন উপজেলা হেলথ কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. সুমন রায় চৌধুরী।
কর্মশালায় দিরাই উপজেলার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ, মহিলা মেম্বার বৃন্দসহ ইউপি সচিবগণ উপস্থিত ছিলেন এবং ৯টি ইউনিয়নের জন্য পৃথক পৃথক বার্ষিক পুষ্টি পরিকল্পনা তৈরিতে অংশগ্রহণ করেন।
কেয়ার বাংলাদেশ কালেক্টিভ ইম্প্যাক্ট ফর নিউট্রিশন প্রকল্পের কর্মকর্তা অরূপ রতন দাশের সঞ্চালনায় কর্মশালায় আরও অংশগ্রহণ করেন কেয়ার বাংলাদেশ, সিনিয়র টেকনিক্যাল কো-অর্ডিনেটর-এডভোকেসি এম হাফিজুল ইসলাম, জেলা টেকনিক্যাল ম্যানেজার মো. হাসানউজ্জামান, মনিটরিং অফিসার রোমানা আফরোজ মীম, টেকনিক্যাল অফিসার মো. নাজমুল হাসান, অমৃত পাল এবং ডেভেলপমেন্ট ট্রেইনি জান্নাতুন নাইম।
কর্মশালায় দিরাই উপজেলার ৯টি ইউনিয়নের জন্য ১টি করে খসড়া পুষ্টি পরিকল্পনা তৈরি হয় এবং পরিকল্পনাটি বাস্তবায়নের জন্য সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানগণ প্রতিশ্রুতি দেন এবং সকলের সহযোগিতা প্রত্যাশা করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com