শনিবার, ১৫ অগাস্ট ২০২০, ০৯:৫৪ অপরাহ্ন

Notice :

কুড়িয়ে পাওয়া ৫০ হাজার টাকা ফেরত দিলেন বৃদ্ধ

ধর্মপাশা প্রতিনিধি ::
ধর্মপাশা উপজেলার পরিষদের পূর্ব পাশের গেইটের এক কোণে ৫০ হাজার টাকার একটি বান্ডিল সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে কুড়িয়ে পান মো. শাহেদ মিয়া নামের এক বৃদ্ধ। তাঁর বাড়ি উপজেলার সদর ইউনিয়নের রাধানগর গ্রামে। তিনি পল্লী জীবিকায়ন প্রকল্পের উপজেলা বিত্তহীন সমবায় সমিতি লিমিটেডের চেয়ারম্যান। টাকা হারানো ধান চালের ক্ষুদ্র ব্যবসায়ীর নাম নেহার মিয়া (বড় আবু)। ওই ব্যবসায়ীর বাড়ি উপজেলার সেলবরষ ইউনিয়নের উত্তর সলপ গ্রামে।
উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে ধর্মপাশা উপজেলা পরিষদের পূর্বপাশে ৫০০টাকা মূল্যের ১০০টি নোটের ৫০হাজার টাকার একটি বান্ডিল কুড়িয়ে পান পল্লী জীবিকায়ন প্রকল্পের ধর্মপাশা উপজেলা বিত্তহীন সমবায় সমিতি লিমিটেডের চেয়ারম্যান ও উপজেলার সদর ইউনিয়নের রাধানগর গ্রামের বাসিন্দা মো. শাহেদ মিয়া (৬০)। টাকাগুলো কুড়িয়ে পাওয়ার পর ওই ব্যক্তি সঙ্গে সঙ্গে ঘটনাটি পল্লী জীবিকায়ন প্রকল্পের উপজেলা পল্লী জীবিকায়ন প্রকল্প কর্মকর্তা তৌহিদুল ইসলামকে জানান। ওই কর্মকর্তা মুঠোফোনে ঘটনাটি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ ওবায়দুর রহমানকে জানান। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) নির্দেশে উপজেলার সদর বাজারে এ নিয়ে মাইকিং করা হয়। মাইকিংয়ের মাধ্যমে খবর পেয়ে ওইদিন বিকেল পৌনে পাঁচটার দিকে ইউএনওর কার্যালয়ে উপস্থিত হয়ে উপযুক্ত প্রমাণ দিয়ে ইউএনও মোহাম্মদ ওবায়দুর রহমানের কাছ থেকে এই টাকা গ্রহণ করেন ব্যবসায়ী নেহার মিয়া (বড় আবু)। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, উপজেলা পল্লী জীবিকায়ন প্রকল্প কর্মকর্তা তৌহিদুল ইসলাম, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক তাজ উদ্দিন, আওয়ামী মুক্তিযোদ্ধা লীগের ধর্মপাশা উপজেলা শাখার যুগ্ম আহ্বায়ক শামছুল হুদা বাবু প্রমুখ।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ ওবায়দুর রহমান বলেন, কুড়িয়ে পাওয়া ৫০ হাজার টাকা ফেরত দিয়ে প্রবীণ এই ব্যক্তি সমাজে সততার এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী