1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:৩০ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

নতুন সম্ভাবনাকে কাজে লাগাতে হবে : পরিকল্পনামন্ত্রী

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০১৯

সুনামকণ্ঠ ডেস্ক ::
পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেন, নতুন সম্ভাবনাকে আমাদের কাজে লাগাতে হবে। আমরা তরুণদের নিয়ে সামনের দিকে আগাতে চাই।
তিনি বলেন, আমাদের জনগণ তাদের মূল্যবান ভোট দিয়ে নির্বাচিত করেছে। আমাদের প্রধানমন্ত্রীর এবং আমাদের সকলের একটাই ইচ্ছে, বিশ্বের দরবারে বাংলাদেশকে অনেক উচ্চতায় নিয়ে যেতে হবে। যেন বাংলাদেশ বিশ্ব মানবতার অংশ হিসেবে গর্ব বোধ করে পরিচয় দিতে পারে।
বুধবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন মিলনায়তনে ‘বাংলাদেশের টেকসই উন্নয়নের জন্য ব্লু অর্থনীতি’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলনে তিনি প্রধান অতিথির বক্তব্য রাখেন।
এ সময় মন্ত্রী সুনির্দিষ্ট প্রস্তাবনা নিয়ে মন্ত্রণালয়ে গেলে প্রধানমন্ত্রী উদ্যোগ নেবেন বলে আশ্বস্ত করে বলেন, আমরা আপনাদের সাহায্য করার জন্য উন্মুখ হয়ে আছি। আমি প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলে এই বিষয়ে উদ্যোগ নেব।
সম্মেলনে ব্লু-ইকোনমি বা সাগরের জলরাশি ও তলদেশের স¤পদকে কাজে লাগানোর জন্য আলাদা মন্ত্রণালয় গঠনের প্রস্তাব দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমুদ্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. কাউসার আহাম্মদ।
তিনি বলেন, সরকারের ১৮টির মতো মন্ত্রণালয় রয়েছে। যেখানে ব্লু-ইকোনমি নিয়ে সেল রয়েছে। তবে এটা নিয়ে আলাদা কোনো মন্ত্রণালয় নেই।
তিনি বলেন, মন্ত্রণালয় গঠন করা হলে রূপকল্প বাস্তবায়নের জন্য অর্থবহ উদ্যোগ হবে। যদি মন্ত্রণালয় গঠন করা না যায়, তাহলে অধিদপ্তর করা যেতে পারে। তাও সম্ভব না হলে ওশান কমিশন গঠন করে কাজ করতে হবে।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com