1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৩:০৬ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

৩০ জুনের মধ্যে সব ভোটারের হাতে জাতীয় পরিচয়পত্র

  • আপডেট সময় বুধবার, ২৪ এপ্রিল, ২০১৯

সুনামকণ্ঠ ডেস্ক ::
২০১২ সালের পর যেসব নাগরিক ভোটার হয়েছেন, অথচ এখনও স্মার্টকার্ড বা লেমিনেটেড জাতীয় পরিচয়পত্র (এনআইডি) পাননি- সেসব নাগরিকের হাতে এনআইডি দেয়ার কার্যক্রম শুরু করেছে নির্বাচন কমিশন (ইসি)। সাংবিধানিক এ সংস্থাটি আগামী ৩০ জুনের মধ্যেই সব ভোটারকে এনআইডি বা স্মার্টকার্ড দিতে চায়।
সংশ্লিষ্ট সূত্র জানায়, সম্প্রতি ইসির এক সমন্বয় সভায় এ সিদ্ধান্ত হয়। যেসব উপজেলা বা থানা নির্বাচন অফিসে স্মার্টকার্ড পাঠানো হয়েছে, সেগুলোও আগামী ৩০ জুনের মধ্যে নাগরিকদের হাতে পৌঁছে দেয়ার সিদ্ধান্ত হয়।
সভা সূত্রে জানা যায়, জাতীয় পরিচয়পত্র সংক্রান্ত যেসব পেন্ডিং আবেদন আছে, সেগুলো আগামী ৩০ মে’র মধ্যে নি®পত্তি করার সিদ্ধান্ত হয় সভায়। এ ছাড়া এনআইডি সংক্রান্ত আবেদন গ্রহণ ও নি®পত্তি, মুদ্রণ ও বিতরণ সংক্রান্ত হালনাগাদ প্রতিবেদন পরবর্তী সভায় উপস্থাপন করতে বলা হয়। অনুবিভাগ থেকে যেসব আবেদনের বিষয়ে তদন্ত প্রতিবেদন ও ডকুমেন্ট সংযোজনের নির্দেশনা রয়েছে তা ১৫ মে’র মধ্যে অবশ্যই স¤পন্ন করার নির্দেশনা দিতে হবে বলেও সিদ্ধান্ত হয় সভায়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com