রবিবার, ০৭ জুন ২০২০, ১২:৩২ পূর্বাহ্ন

Notice :

জেলা-উপজেলা আ.লীগের সম্মেলন এ মাসেই শুরু

সুনামকণ্ঠ ডেস্ক ::
আওয়ামী লীগের জাতীয় সম্মেলন আয়োজনের প্রস্তুতি গ্রহণের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর এই নির্দেশনার পর চলতি মাস থেকেই জেলা ও উপজেলা পর্যায়ে আওয়ামী লীগের সম্মেলন আয়োজনের কার্যক্রম শুরু হচ্ছে। আগামী অক্টোবরে জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে।
আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ স¤পাদক মাহবুবউল আলম হানিফ গণমাধ্যমকে জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুক্রবার (১৯ এপ্রিল) দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের যৌথ সভায় জাতীয় সম্মেলন নিয়ে দিকনির্দেশনা দেবেন। ওই দিকনির্দেশনা অনুযায়ী জেলা ও উপজেলা পর্যায়ের সম্মেলনের কার্যক্রম শুরু হবে। প্রধানমন্ত্রীর সভাপতিত্বে শুক্রবার বিকেল সাড়ে ৪টায় ২৩, বঙ্গবন্ধু এভিনিউর কেন্দ্রীয় কার্যালয়ে যৌথসভা অনুষ্ঠিত হবে।
আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের দিন-ক্ষণ এখনও নির্ধারণ করা হয়নি। তবে আগামী সেপ্টেম্বরের মধ্যেই জেলা ও উপজেলা সম্মেলন শেষ করার উদ্যোগ রয়েছে। এ ক্ষেত্রে সভাপতিম-লীর আট সদস্যের নেতৃত্বে চার যুগ্ম সাধারণ স¤পাদক এবং আট সাংগঠনিক স¤পাদক তৃণমূল পর্যায়ের সম্মেলন কার্যক্রম গুছিয়ে আনার কার্যক্রম শুরু করেছেন। জেলা ও উপজেলা নেতাদের সঙ্গে কথা বলে সম্মেলনের দিন-ক্ষণ নির্ধারণের তাগিদ দিচ্ছেন তারা।
এর মধ্যে চট্টগ্রাম ও সিলেট বিভাগের আওতাধীন জেলা-উপজেলাগুলোর কার্যক্রম দেখভাল করছেন দলের ভারপ্রাপ্ত সাধারণ স¤পাদক মাহবুবউল আলম হানিফ। এ দুই বিভাগের কোনো জেলা ও উপজেলায় সম্মেলনের দিন-ক্ষণ এখনও নির্ধারণ করা হয়নি। মাহবুবউল আলম হানিফ বলেন, প্রধানমন্ত্রীর দিকনির্দেশনা নিয়ে অল্প সময়ের মধ্যেই জেলা ও উপজেলা সম্মেলনের কার্যক্রম শুরু করা হবে।
রংপুর ও রাজশাহী বিভাগের আওতাধীন জেলা ও উপজেলাগুলোর সাংগঠনিক কার্যক্রম গুছিয়ে আনার কার্যক্রম দেখভাল করছেন যুগ্ম সাধারণ স¤পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক। তিনি বলেন, ২৮ এপ্রিল রংপুরের গঙ্গাচড়া এবং ২৯ এপ্রিল তারাগঞ্জ উপজেলার সম্মেলন অনুষ্ঠিত হবে। খুব কম সময়ের মধ্যেই নীলফামারী জেলার বর্ধিত সভায় মেয়াদ-উত্তীর্ণ উপজেলাগুলোর সম্মেলনের দিন-ক্ষণ নির্ধারণ করা হবে।
যুগ্ম সাধারণ স¤পাদক আবদুর রহমান দেখভাল করছেন বরিশাল ও খুলনা বিভাগের আওতাধীন জেলা ও উপজেলাগুলোর সাংগঠনিক কার্যক্রম। তিনি জানান, আগামী জুনের মধ্যেই মেহেরপুর পৌরসভা ও গাংনী উপজেলার সম্মেলন করার জন্য স্থানীয় নেতাদের মৌখিকভাবে বলা হয়েছে। আর বরিশাল বিভাগের আওতাধীন জেলা ও উপজেলাগুলোর মেয়াদ সহনশীল অবস্থায় রয়েছে।
আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা গত সোমবার দলের কয়েকজন নীতিনির্ধারক নেতার সঙ্গে আলাপকালে দলের জাতীয় সম্মেলনের প্রস্তুতি নেওয়ার নির্দেশ দিয়েছেন। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাহবুবউল আলম হানিফ, অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, বিএম মোজাম্মেল হক, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, এসএম কামাল হোসেন, মির্জা আজম ও আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী