বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২০, ০৭:২৯ পূর্বাহ্ন

Notice :

অতিরিক্ত ৪ শতাংশ অর্থ কর্তনের প্রজ্ঞাপন বাতিলের দাবি

স্টাফ রিপোর্টার ::
এমপিওভুক্ত বেসরকারি শিক্ষক-কর্মচারীদের অবসর সুবিধা বোর্ড ও কল্যাণ ট্রাস্টে অতিরিক্ত ৪ শতাংশ অর্থ কর্তনের আদেশ ও প্রজ্ঞাপন বাতিলের দাবিতে সুনামগঞ্জ জেলা শিক্ষক-কর্মচারী ফোরাম (বাবেশিকফো) বিক্ষোভ সমাবেশ ও জেলা প্রশাসকের মাধ্যমে শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছে।
বৃহস্পতিবার সুনামগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন জেলা শিক্ষক ফোরামের সভাপতি মো. মোদাচ্ছির আলম।
প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ শিক্ষক কর্মচারী ফোরাম কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাংগঠনিক স¤পাদক ও সুনামগঞ্জ জেলা শাখার সিনিয়র সহ-সভাপতি মো. রুহুল আমিন। তিনি তাঁর বক্তব্যে বলেন, সুবিধাবঞ্চিত শিক্ষক-কর্মচারীদের অবসর ও কল্যাণ ট্রাস্টে অতিরিক্ত ৪% অর্থ কর্তনের আদেশ ও প্রজ্ঞাপন জারিতে শিক্ষক সমাজ মারাত্মকভাবে ব্যথিত ও ক্ষুব্ধ। অবসর সুবিধা বোর্ড ও কল্যাণ ট্রাস্টে কোনো প্রকার বাড়তি সুবিধা না রেখে শিক্ষক-কর্মচারীদের সামান্য বেতন থেকে ৪% অর্থ কর্তনের আদেশ জারি করা অমানবিক ও ভয়ানক জুলুম। শিক্ষকদের সাথে কোনো আলোচনা ছাড়াই অতিরিক্ত অর্থ কর্তনের আদেশ শিক্ষার সুষ্ঠু পরিবেশকে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত করবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শ্রদ্ধা রেখে পাঁচ লক্ষ শিক্ষক-কর্মচারীদের প্রাণের দাবি কোনো প্রকার কর্তন না করে বঞ্চিত সামান্য বেতনভুক্ত শিক্ষক সমাজের পরিবার পরিজনদের মানবিক দিক বিবেচনা করে বিষয়টি বিবেচনা করার অনুরোধ করছি। তিনি আরো বলেন, বঞ্চিত শিক্ষক সমাজের দাবি না মানা হয় তাহলে শিক্ষক সমাজ সারাদেশে কঠোর আন্দোলনের ডাক দিতে বাধ্য হবে।
সদর উপজেলা শিক্ষক ফোরামের সাধারণ স¤পাদক সোহেল আলম-এর সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলা ফোরামের সাধারণ স¤পাদক আব্দুল গফুর খান, সদর শিক্ষক ফোরামের সভাপতি শফিকুল ইসলাম, কেন্দ্রীয় সদস্য কালিপদ দাস, সহ-সভাপতি গোলাম মোস্তফা, প্রধান শিক্ষক মো. নোমান, জেলা শিক্ষক ফোরামের মহিলা স¤পাদিকা সুচিত্রা চৌধুরী, ক্রীড়া স¤পাদক বুরহান উদ্দিন, শিশির তালুকদার, মোয়াজ্জেম হোসেন, রওশন আরা খাতুন, জহিরুল ইসলাম, এমদাদুল হক, ইব্রাহীম খলিল প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী