বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২০, ০৭:২৩ পূর্বাহ্ন

Notice :

স্বাস্থ্যসেবাকে আরো রোগীবান্ধব করতে হবে : জেলা প্রশাসক

স্টাফ রিপোর্টার ::
জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ বলেছেন, স্বাস্থ্যসেবা জনগণের মৌলিক অধিকার। আর এই অধিকার থেকে কাউকে বঞ্চিত করা যাবে না। সেবাগ্রহণকারী রোগীরা যাতে কিছুতেই হয়রানির শিকার না হন সেদিকে সবাইকে লক্ষ রাখতে হবে। স্বাস্থসেবাকে আরো রোগীবান্ধব করতে হবে।
তিনি বুধবার সকালে জেলা ইপিআই ভবনে আয়োজিত স্বাস্থ্য সচেতন, পুষ্টি ও খাদ্য বিষয়ক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ উপলক্ষে এই সভার আয়োজন করে জেলা সিভিল সার্জন কার্যালয়।
জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ আরো বলেন, স্বাস্থ্যসেবাকে অধিকতর রোগীবান্ধব করতে চিকিৎসক, নার্সসহ সব স্তরের কর্মকর্তা-কর্মচারীদের মাঝে ইতিবাচক ও সেবামূলক মানসিকতা গড়ে তুলতে হবে। গ্রাম-গঞ্জের মানুষের অতি সাধারণ প্রত্যাশা, তারা যেন হাসপাতালে গিয়ে চিকিৎসকের আন্তরিক ছোঁয়া পায়। তাদের আকাক্সক্ষা যেন চিকিৎসকদের সেবায় প্রতিফলিত হয় সেদিকে সচেতন থাকার আহ্বান জানান জেলা প্রশাসক।
সিভিল সার্জন ডা. আশুতোষ দাশের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন পরিবার পরিকল্পনা বিভাগের সহকারি উপ-পরিচালক ডা. ননীভূষণ তালুকদার ও সদর মডেল থানার অফিসার ইনচার্জ (অপারেশন) আহমেদ সঞ্জুর মোর্শেদ।
সিভিল সার্জন অফিসের কোল্ড চেইন টেকনেশিয়ান মো. ফজলুল করিমের পরিচালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ডা. মোহাম্মদ আশরাফুল হক, ডা. অতনু ভট্টাচার্য, ডা. রায়হান শরীফ, ডা. শাহীনা আক্তার, ডেপুটি নার্সিং সুপারিটেনডেন্ট অঞ্জলি রানী দে প্রমুখ।
আলোচনা সভার আগে জাতীয় স্বাস্থ্যসেবা উপলক্ষে জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী