1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ১২:০৯ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

নতুন প্রজন্মকে আলোকিত মানুষ হতে হবে : জেলা প্রশাসক

  • আপডেট সময় রবিবার, ১৪ এপ্রিল, ২০১৯

স্টাফ রিপোর্টার ::
‘উন্নত ভাবনা, সুন্দর আগামী বিতার্কিক আমরা, হবো অগ্রগামী’ এই স্লোগানের মাধ্যমে ‘প্রাণ লিচি’র উদ্যোগে সুনামগঞ্জে দুই দিনব্যাপি জাতীয় বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ী হয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি ও সিলেট সরকারি অগ্রগামী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ।
শনিবার সন্ধ্যায় সুনামগঞ্জ জেলা শিল্পকলা একাডেমির হাসন রাজা মিলনায়তনে বাংলাদেশ ডিবেইট ফেডারেশনের সহযোগিতায় ও সুনামগঞ্জ ডিবেটিং সোসাইটি-এসডিএস এর আয়োজনে চূড়ান্ত পর্ব ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ।
বিতার্কিক প্রিয়া দেব ও নাজরাতান নাইম-এর যৌথ পরিচালনায় ও সুনামগঞ্জ ডিবেটিং সোসাইটির সভাপতি মো. সেজু আহমেদের সভাপতিত্বে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক সুনামকণ্ঠের সম্পাদক ও প্রকাশক বিজন সেন রায়, জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক অ্যাড. শামছুল আবেদীন, জেলা শ্রমিকলীগের সভাপতি সেলিম আহমদ, উদীচী’র সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, বাংলাদেশ ডিবেইট ফেডারেশনের সভাপতি আব্দুল্লাহ মোহাম্মদ শুকরানা। আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন সুনামগঞ্জ ডিবেটিং সোসাইটির সাধারণ সম্পাদক সোহানুর রহমান।
প্রধান অতিথি’র বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ বলেন, বিতার্কিকরা সব বিষয়ে জানতে হবে। তাদের উপস্থিত চিন্তাধারা থাকতে হবে খুব দ্রুততার সাথে। বিতর্ক জিনিসটা সেই আদি যুগ থেকে চলে আসছে। বিতর্ক তখনই হয় যখন কোনো কিছুর প্রয়োজনে যুক্তিখ-নের মাধ্যমে তার ভুল বা সঠিক করা হয়। আমরা চাই সুনামগঞ্জে আরো এইরকম বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করা হোক।
তিনি আরো বলেন, বিতার্কিকরা মূল লক্ষ্য হল আলোকিত মানুষ হওয়া এবং আগামী প্রজন্ম যেনো সঠিক পথে চলতে পারে তার শিক্ষা দেওয়া। আজকে যে যারা বিজয়ী হয়েছেন বা রানার্স আপ হয়েছেন তাদের কাছ থেকে নতুন প্রজন্ম অনেক কিছু শিখতে পারবে। আমরা চাই নতুন প্রজন্ম যেন যুক্তি ও লড়াই করে সৎপথে চলে আলোকিত মানুষ হতে পারে।
এদিকে শনিবার বিকেল থেকে অনুষ্ঠিত হওয়া প্রাণ লিচি জাতীয় বিতর্ক প্রতিযোগিতার সেমিফাইনাল শেষে ফাইনাল রাউন্ডে বিদ্যালয় ও কলেজ পর্যায়ে ঢাকার সফিউদ্দিন সরকার একাডেমী এন্ড কলেজকে বিতর্কে হারিয়ে বিজয়ী হয় সিলেট সরকারি অগ্রগামী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটিকে বিতর্কে হারিয়ে বিজয়ী হয় চট্টগ্রাম বিশ্বাবিদ্যালয় ডিবেটিং সোসাইটি।
উল্লেখ্য, শুক্রবার সকাল থেকে শুরু হওয়া প্রাণ-লিচি জাতীয় বিতর্ক প্রতিযোগিতায় বাংলাদেশের ৩২টি বিতার্কিক দল অংশগ্রহণ করে। যার মধ্যে বিশ্ববিদ্যালয়ের ১৮টি দল ও বিদ্যালয় এবং কলেজের ১৪টি দল ছিল।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com