বুধবার, ০৩ জুন ২০২০, ০৩:৫৬ অপরাহ্ন

Notice :

দ্বীনি সিনিয়র মাদরাসায় ক্রীড়া প্রতিযোগিতা

স্টাফ রিপোর্টার ::
শহরের দ্বীনি সিনিয়র আলিম মডেল মাদরাসার বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ, মিলাদ মাহফিল এবং আলিম পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।
এ উপলক্ষে শনিবার সকালে মাদরাসা প্রাঙ্গণে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাদরাসার অধ্যক্ষ আলহাজ মাওলানা মোহাম্মদ আলী নুর। প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও তথ্য প্রযুক্তি) প্রদীপ সিংহ। তিনি তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলতে হলে শিক্ষার্থীদের সোনার মানুষ হিসেবে গড়ে উঠতে হবে। পড়াশোনার পাশাপাশি খেলাধুলাও চালিয়ে যেতে হবে। ধর্মীয় শিক্ষার অবশ্যই প্রয়োজন। ধর্মীয় শিক্ষার মাধ্যমে সমাজের অনাচার অত্যাচার দূর করা সম্ভব হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন মানুষের জন্য সংগ্রাম করে গেছেন। তাঁর লালিত স্বপ্ন আমাদেরকে বাস্তবায়ন করতে হবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি অ্যাডভোকেট মো. আফতাব উদ্দিন আহমেদ, জেলা শিক্ষা অফিসার মো. জাহাঙ্গীর আলম, মাদরাসার সাবেক অধ্যক্ষ মাওলানা আনোয়ার হোসেন আব্দুল্লাহ, আলহেরা মাদরাসার অধ্যক্ষ মাওলানা আবুল কালাম আযাদ, শিক্ষানুরাগী গোলাম কিবরিয়া, মাদরাসা পরিচালনা কমিটির সদস্য মামুনুর রশিদ পীর প্রমুখ।
মাদরাসার সহকারি অধ্যাপক মোহাম্মদ আলী, প্রভাষক মাওলানা মো. রুহুল আমিন ও সিনিয়র শিক্ষক মোমতাজুল হাসান আবেদ-এর যৌথ পরিচালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন প্রভাষক মাওলানা আবু তাহির মো. খালিদ, প্রভাষক মাওলানা মিছবাহ উদ্দিন, প্রভাষক মোজাক্কির আলম, মোজাহিদুল ইসলাম, মাওলানা আব্দুল হাকিম খান প্রমুখ।
শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন সাজেদা আক্তার, সোহাগ মিয়া, মোমেনা আক্তার, রুহুল আমিন প্রমুখ।
অনুষ্ঠানে ইসলামী সংগীত পরিবেশন করেন শিক্ষার্থী রেদওয়ান আহমদ ফাহিম, আফিফা হাসনাত তাসনিম ও জাকিয়া বিনতে আমিন। পরে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ। সবশেষে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাদরাসার সাবেক অধ্যক্ষ মাওলানা আনোয়ার হোসেন আব্দুল্লাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী