রবিবার, ২৬ জানুয়ারী ২০২০, ১১:১৩ অপরাহ্ন

Notice :

শিক্ষকদের আন্তরিকতার সাথে পাঠদান করতে হবে : জেলা প্রশাসক

স্টাফ রিপোর্টার ::
জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ বলেছেন, প্রাথমিক শিক্ষা জাতীয়করণ করা হয়েছে। প্রাথমিক বিদ্যালয়ে উপবৃত্তি চালু করা হয়েছে। বিনামূল্যে বই দেওয়া হচ্ছে। শিক্ষকদের বেতন-ভাতা বাড়ানো হয়েছে। এখন দরকার মানসম্মত শিক্ষা নিশ্চিত করা। এ জন্য তিনি শিক্ষকদের সর্বোচ্চ আন্তরিকতার সাথে বিদ্যালয়ে পাঠদান নিশ্চিত করতে হবে।
সোমবার সকালে সুনামগঞ্জ শহরের রাজগোবিন্দ সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উপলক্ষে জেলা পর্যায়ে আয়োজিত আলোচনা সভা, শিক্ষা মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, প্রাথমিক শিক্ষার বিদ্যমান ব্যবস্থার মধ্য থেকেই মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে হবে। এজন্য প্রশিক্ষণলব্ধ জ্ঞানের পাশাপাশি নিজস্ব উদ্ভাবনী কৌশল কাজে লাগাতে হবে শিক্ষকদের। একটি বুদ্ধিদীপ্ত জাতি গড়ে ওঠা নির্ভর করে প্রাথমিক শিক্ষার গুণগত মানের উপর। এই মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে শিক্ষকদের স্বউদ্যোগী হতে হবে। শিক্ষকতা পেশাকে এবাদতের অংশ মনে করে ইচ্ছা শক্তি ও দেশের প্রতি অঙ্গীকারকে সামনে রেখে শিক্ষকদের কাজ করতে হবে।
জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. জিল্লুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিটিআই সুপারিটেনডেন্ট উত্তম কুমার দাশগুপ্ত, সহকারি জেলা প্রাথমিক শিক্ষা অফিসার গকুল চন্দ্র দেবনাথ, মো. সাজ্জাদ হোসেন।
শিক্ষা মেলায় বিভিন্ন উপজেলা হতে আগত প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ, জেলা ও উপজেলা পর্যায়ের প্রাথমিক শিক্ষা বিভাগের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, শিক্ষার্থী ছাত্র-ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী