বৃহস্পতিবার, ১৩ অগাস্ট ২০২০, ১২:০৬ পূর্বাহ্ন

Notice :

ডাকসু’র পুনঃনির্বাচন দাবি : ধিক্ জানিয়ে অবস্থান কর্মসূচি স্থগিত

সুনামকণ্ঠ ডেস্ক ::
ডাকসু’র পুনর্নির্বাচনসহ পাঁচ দফা দাবিতে ঢাবি ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল শেষে ভিসির কার্যালয়ের সামনে অবস্থান নিয়েছিলেন পাঁচটি প্যানেলের নেতারাসহ বিভিন্ন সংগঠনের কর্মীরা। সোমবার দুপুর সাড়ে ১২টায় তারা সেখানে অবস্থান নেন। কিন্তু পাঁচ ঘণ্টা পরও কোনও সাড়া না পাওয়ায় অবস্থান কর্মসূচি আপাতত স্থগিত ঘোষণা করেছেন আন্দোলনকারীরা।
বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম-আহ্বায়ক ও ডাকসু-তে জিএস প্রার্থী রাশেদ খান বিকেলে সাংবাদিকদের বলেন, আমরা পাঁচটি প্যানেল মিলে আলোচনা করেছি। আলাদাভাবে নির্বাচন করলেও আমাদের দাবিগুলো কিন্তু এক। পাঁচটি প্যানেল একসঙ্গে আলাপ-আলোচনা করে পরবর্তী সিদ্ধান্ত জানাবো।
তিনি বলেন, আজকে যেহেতু প্রশাসনের কেউ আসেন নি, তাই আজকের মতো আমাদের কর্মসূচি স্থগিত ঘোষণা করা হলো।
স্বতন্ত্র জোটের ভিপি প্রার্থী অরণী সেমন্তী খান বলেন, আমরা খুবই হতাশ। এটা খুবই লজ্জাজনক যে, আমাদের অভিভাবক, আমাদের শিক্ষক- যারা আমাদের সামনে আসার কথা ছিল। কিন্তু এত ভয়, এত লুকানোর কী ছিল? আমাদের কাছে এসে বলে যেতে পারতেন। আমাদের সামনে আসার সাহস তাদের নেই। এ কারণে আমরা পাঁচটি প্যানেল মিলে সিদ্ধান্ত নিয়ে পরবর্তী কর্মসূচি জানাবো। এই মুহূর্তে আমরা শুধু ধিক জানাতে পারি।
এর আগে দুপুরে পাঁচটি প্যানেলের প্রতিনিধিরা ভিসি অধ্যাপক আখতারুজ্জামানের সঙ্গে দেখা করতে চাইলে গেট বন্ধ করে দেওয়া হয়। এরপর তারা গেটের বাইরেই বসে পড়েন। বাংলাদেশ ছাত্র ফেডারেশনের জিএস প্রার্থী উম্মে হাবিবা বেনজির জানান, ভিসি স্যার এসে কথা বলা না পর্যন্ত এখানে অবস্থান করবেন তারা।
তবে ভিসি অধ্যাপক আখতারুজ্জামান অসুস্থ এবং তার গলায় সমস্যা হওয়ায় তিনি কথা বলতে পারছেন না বলে জানান তার প্রটোকল অফিসার কবির মল্লিক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী