1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৩৬ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

গাইড বই পরিহার করতে হবে : শিক্ষামন্ত্রী

  • আপডেট সময় রবিবার, ১৭ মার্চ, ২০১৯

সুনামকণ্ঠ ডেস্ক ::
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, সব ধরনের জঙ্গিবাদ, মৌলবাদসহ নেতিবাচক বিষয় থেকে আমাদের শিক্ষার্থী ও নতুন প্রজন্মকে মুক্ত রাখতে হবে। আশা করি, শিক্ষা ব্যবস্থায় আমরা সেই মান নিয়ে আসতে পারবো, যার মাধ্যমে আদর্শ নাগরিক তৈরি করা যায়।
শনিবার দুপুরে চাঁদপুর সরকারি কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
শিক্ষামন্ত্রী বলেছেন, উগ্রপন্থা, জঙ্গিবাদ ও সন্ত্রাস থেকে সারাবিশ্বের কোনও দেশই মুক্ত নয়। নিউজিল্যান্ডের মতো একটি শান্তিপূর্ণ দেশেও এরকম একটি জঘন্য ঘটনা ঘটে গেল। আমাদের সবাইকে একযোগে হয়ে সারাবিশ্বে জন্য কাজ করতে হবে। এই জঙ্গিবাদ, উগ্রবাদ ও মৌলবাদের বিরুদ্ধে আমাদের সবাইকে রুখে দাঁড়াতে হবে।
তিনি বলেন, নিহতদের জন্য আমরা শোকাবিভূত। তাদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাই। আহতদের দ্রুত সুস্থতা কামনা করি।
দীপু মনি বলেন, জঙ্গিবাদ ও মৌলবাদ থেকে আমাদের শিক্ষার্থীরা স¤র্পূণভাবে মুক্ত থাকবে। মাদকের হাত থেকেও শিক্ষার্থীরা মুক্ত থাকবে যদি তারা ক্রীড়া ও সংস্কৃতি চর্চার অবদান রাখতে পারে।
শিক্ষামন্ত্রী আরও বলেন, শিক্ষা ক্ষেত্রে আমাদের ব্যাপক অগ্রগতি হয়েছে। আগামীতে শিক্ষার মান উন্নয়নে আমরা বদ্ধপরিকর। শিক্ষার পাশাপাশি শিক্ষার্থীরা যেন মানবিকতা, নৈতিকতা, পরমসহিষ্ণুতা অর্থাৎ সত্যিকারের দেশ প্রেমিক হতে পারে এ চেষ্টা চলছে।
তিনি বলেন, ছাত্রদের রাজনীতি সচেতন হতে হবে। তাদের রাজনীতি করতে হবে। রাজনীতি না করলে তারা দেশ পরিচালনায় কিভাবে আসবে। সব ধরনের কোচিং বন্ধ করা সম্ভব না। তবে কিছু কিছু কোচিং সেন্টার আছে যারা শিক্ষার নামে ধোঁকা দিচ্ছে। তবে গাইড বইগুলো পরিহার করতে হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com