বৃহস্পতিবার, ০২ জুলাই ২০২০, ০৯:৪১ অপরাহ্ন

Notice :

আ.লীগের মতো উন্নয়ন কেউ করেনি : পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান

স্টাফ রিপোর্টার ::
পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেন, বর্তমান সরকার প্রযুক্তিনির্ভর একটি আধুনিক জাতি গঠনের লক্ষ্যে শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করছে। তিনি বলেন, শিক্ষার্থীদের আগে শিক্ষকদেরকে আধুনিক ও বিজ্ঞানভিত্তিক শিক্ষা অর্জন করা প্রয়োজন। শিক্ষকরা যদি তাদের ওপর অর্পিত গুরুদায়িত্ব সঠিকভাবে পালন করেন তাহলে আধুনিক ও সমৃদ্ধ বাংলাদেশ গঠন করা দ্রুত সম্ভব হবে।
শনিবার বিকেলে জগন্নাথপুর উপজেলা সদরের আব্দুস সামাদ আজাদ অডিটরিয়ামে জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে জগন্নাথপুর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের উদ্যোগে আয়োজিত শিক্ষাউপকরণ মেলা, কৃতী শিক্ষার্থী সংবর্ধনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান এবং কলকলিয়া ইউনিয়নের হাজী রঙ্গুম আলী আটপাড়া টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, উন্নয়নে কোন দল নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নাগরিক উন্নয়ন চান। বাংলাদেশ এখন বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায় রূপ নিয়ে বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। বদলে গেছে বাংলাদেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বই শিক্ষা, স্বাস্থ্যসেবা, যোগাযোগসহ সর্ব ক্ষেত্রে অসামান্য অবদান অর্জন করে জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নগুলোকে বাস্তবে রূপ দেওয়া সম্ভব হচ্ছে। ১ কোটিরও বেশি প্রবাসী দেশের অর্থনীতিতে বিশেষ অবদান রাখছেন। আমরা বিভিন্ন শ্রেণি পেশার মানুষ সবাই মিলে-মিশে পরিশ্রম করে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছি। আমরা বিশ্বাস করি পরিশ্রমের বিকল্প নেই। পরিশ্রম করলে ফল পাওয়া যায়। তিনি বলেন, আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি সেদিন আর বেশী দূরে নয় বাংলাদেশের আজকের প্রজন্ম লন্ডনের চেয়ে বেশি সুযোগ-সুবিধা পাবে। আপামর বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্ম কারিগরি শিক্ষায় শিক্ষিত হয়ে দেশকে এগিয়ে নিয়ে যাবে। বৈদেশিক মুদ্রা অর্জন করবে। এমনকি বিশ্বের অন্যতম দেশ সুদূর আমেরিকার লোকজনও আমাদের দেশে কর্মসংস্থানের খোঁজে আসবে।
পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেন, দেশের উন্নয়ন না করায় জামায়াত-বিএনপি ভেসে গেছে। কেনো ভেসে গেছে, কারণ তারা দেশের উপকার করে নাই। দেশে বিএনপিসহ আরও দল আসছিল, তারা ভেসে গেছে। কিসের বিএনপি, কিসের জামায়াত। আমাদের দরকার উন্নয়ন। আমাদের দরকার এমন দল, যে দল আমাদের জন্য কাজ করে। আওয়ামী লীগ দেশ স্বাধীন করেছে এবং দেশের উন্নয়ন আওয়ামী লীগই করে। আ.লীগের মতো উন্নয়ন কেউ করেনি।
জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলম মাসুমের সভাপতিত্বে ও উপজেলা রিসোর্স সেন্টারের দায়িত্বরত কর্মকর্তা হারুনুর রশিদের পরিচালনায় এতে স্বাগত বক্তব্য রাখেন জগন্নাথপুর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জয়নাল আবেদীন।
এসময় জেলা অতিরিক্ত জেলা প্রশাসক শফিউল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেব, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু, পাটলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল হক, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক লুৎফুর রহমান, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী ইকবাল হোসেন ভুঁইয়া, উপজেলা যুবলীগ সভাপতি কামাল উদ্দিন, উপজেলা ছাত্রলীগ সভাপতি সাফরোজ ইসলামসহ বিভিন্ন শ্রেণি পেশার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী