1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:১৭ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

নিপীড়নের বিরুদ্ধে নারীকে সোচ্চার হতে হবে : এমপি শামীমা শাহরিয়ার

  • আপডেট সময় শনিবার, ৯ মার্চ, ২০১৯

স্টাফ রিপোর্টার ::
সিলেট-সুনামগঞ্জ সংরক্ষিত আসনের সংসদ সদস্য অ্যাড. শামীমা শাহরিয়ার বলেছেন, নারী সমাজের পাশে থেকে কাজ করতে আপনাদের সহযোগিতা ও দোয়া চাই। আপনাদের কারণেই আমি শামীমা থেকে শামীমা শাহরিয়ার, এই শামীমাকে সংসদে যাওয়ার স্বপ্ন দেখিয়েছেন আপনারা। আপনাদের ভালোবাসা, শক্তি, সাহস, প্রেরণা আমাকে মহান জাতীয় সংসদে যাওয়ার প্রেরণা যুগিয়েছিল।
আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে শুক্রবার বিকেলে সুনামগঞ্জ জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সুনামগঞ্জ মহিলা কল্যাণ কেন্দ্র এই অনুষ্ঠানের আয়োজন করে।
এমপি শামীমা শাহরিয়ার আরো বলেন, আজ থেকে ২০-৩০ বছর আগে আমাদের নারীরা এতোটা বাহিরে আসতে পারতো না। তারা সর্বক্ষেত্রে পিছিয়ে থাকতো। কিন্তু এখন বঙ্গবন্ধু তনয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের নারীদেরকে শিক্ষায়, সামাজিকভাবে, অর্থনৈতিকভাবে স্বচ্ছল করার জন্য নানামুখী পদক্ষেপ নিয়ে ইতিবাচক অবস্থানে দাঁড় করিয়েছেন।
তিনি বলেন, বৈষম্য, বাল্যবিবাহ, ধর্ষণসহ সকল প্রকার দুর্নীতি ও নিপীড়নের বিরুদ্ধে নারীদেরকে সোচ্চার হতে হবে। নারীদেরকে শুধু নারী নয়, মানুষ হিসেবে নিজেদের অবস্থান তৈরি করে নিতে হবে।
সুনামগঞ্জ মহিলা কল্যাণ কেন্দ্রের সভানেত্রী নাহিদ আফরোজ সুলতানার সভাপতিত্বে এবং সহকারি কমিশনার নুসরাত ফাতিমা ও ফারজানা আক্তার ববি’র যৌথ উপস্থাপনায় আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ঢাকা সিআইডি শাখার বিশেষ পুলিশ সুপার রুমানা আক্তার, নারীনেত্রী শীলা রায়, জাতীয় মহিলা সংস্থা সুনামগঞ্জের চেয়ারম্যান ফৌজিআরা শাম্মী, সুনামগঞ্জ মহিলা সমিতির সভানেত্রী ঊষা রায়, বীরাঙ্গনা জমিলা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াসমিন নাহার রুমা।
স্বাগত বক্তব্য রাখেন মহিলা কল্যাণ কেন্দ্রের সাধারণ স¤পাদক দিলারা বেগম প্রমুখ।
এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, পুলিশ সুপার বরকতুল্লাহ খান প্রমুখ।
আলোচনা সভা শেষে সংরক্ষিত আসনের নারী সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় অ্যাডভোকেট শামীমা শাহরিয়ারের হাতে সুনামগঞ্জ মহিলা কল্যাণ কেন্দ্রের পক্ষ থেকে ক্রেস্ট তুলে দেওয়া হয়। পরে সুনামগঞ্জ জেলার ছয়জন বীরাঙ্গনাকে সম্মাননা প্রদান করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com