1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১১:৪৩ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

জামালগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত

  • আপডেট সময় শনিবার, ৯ মার্চ, ২০১৯

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জের দশ উপজেলার মধ্যে জামালগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন। ‘ন্যায়সঙ্গত ও নিরপেক্ষভাবে এবং আইন অনুযায়ী পরিচালনা করা সম্ভব হবেনা’ এই কারণ দেখিয়ে শুক্রবার নির্বাচন স্থগিত করা হয়। এদিকে হঠাৎ নির্বাচন কমিশন নির্বাচন স্থগিত করায় হতাশ হয়েছেন ভোটাররা।
নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, সারাদেশে প্রথম ধাপে ৮৩ উপজেলায় নির্বাচন হওয়ার কথা ছিল আগামী ১০ মার্চ। এর মধ্যে সুনামগঞ্জের জামালগঞ্জসহ তিনটি উপজেলার ভোট স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)।
এদিকে ১০ মার্চ উপজেলা নির্বাচনের প্রথম ধাপের ভোটের দুইদিন আগে গতকাল শুক্রবার (৮ মার্চ) বিকেলে অনানুষ্ঠানিক বৈঠকে বসে কমিশন। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা, অন্য কমিশনাররা, ইসির অতিরিক্ত সচিব মো. মোখলেছুর রহমানসহ ইসির ঊর্ধ্বতন কর্মকর্তারা সভায় উপস্থিত ছিলেন। এ সভায় তিন উপজেলা নির্বাচন স্থগিত ও একজন ওসিকে প্রত্যাহারের সিদ্ধান্ত নেয় ইসি। নিরপেক্ষ নির্বাচন সম্ভব হবেনা এই আশঙ্কায় সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনও স্থগিত করে ইসি।
শুক্রবার সন্ধ্যায় এই খবর এলাকায় পৌঁছলে ভোটাররা হতাশ হন। এমনকি আওয়ামী লীগের মনোনয়নবঞ্চিত বিদ্রোহী প্রার্থী রেজাউল করিম শামীম ও তার সমর্থকরাও হতাশ হন। সন্ধ্যার পরপরই বিভিন্ন পত্রিকা অফিসে ফোন করে এ বিষয়ে জানতে চান এলাকাবাসী। তারাও সংবাদপত্র অফিসে ফোন করে হতাশা ব্যক্ত করেন।
জানা গেছে, গত ২৮ ফেব্রুয়ারি আ.লীগের বিদ্রোহী প্রার্থী রেজাউল করিম শামীম দুই সংসদ সদস্যের বিরুদ্ধে জেলা রিটার্নিং কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ করেন। দুই সংসদ সদস্য বিধিভঙ্গে আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে প্রচারণা চালাচ্ছেন এমন অভিযোগ করেছিলেন তিনি। তার কর্মী-সমর্থকদের হুমকি ধমকি দেওয়া হচ্ছে অভিযোগপত্রে, তিনি এই কথাও জানিয়েছিলেন।
ঘাগটিয়া গ্রামের আব্দুল খালেক বলেন, শতভাগ জয়ের ব্যাপারে আশাবাদী ছিলেন বিদ্রোহী প্রার্থী ও তার সমর্থকরা। তারপরও নির্বাচন স্থগিত হওয়ায় আমরা হতাশ।
স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিম শামীম বলেন, এমপিরা যতই বিধি ভেঙে প্রচারণা চালাক আমার বিজয় ছিনিয়ে নিতে পারতেন না। কারণ জনগণ আমার পক্ষে রায় দেয়ার জন্য প্রস্তুত ছিলেন। আমি চাই দ্রুত নির্বাচন পরিচালনার জন্য তারিখ ঘোষণা করা হোক। সুষ্ঠু নির্বাচন হলে আমি বিপুল ভোটে নির্বাচিত হব।
জেলা নির্বাচন অফিসার মুরাদ উদ্দিন হাওলাদার বলেন, নির্বাচন কমিশন ন্যায়সঙ্গত ও নিরপেক্ষ নির্বাচন আইন অনুযায়ী পরিচালনা করা সম্ভব না হওয়ায় জামালগঞ্জসহ সারাদেশের তিনটি উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত করেছে। পরবর্তীতে এ বিষয়ে সিদ্ধান্ত নিবে কমিশন। তবে অন্যান্য উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে বলে জানান তিনি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com