মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারী ২০২০, ০৯:২২ অপরাহ্ন

Notice :

বাংলাদেশের আজকের প্রজন্ম আগামীতে লন্ডনের চেয়ে বেশি সুযোগ-সুবিধা পাবে : পরিকল্পনামন্ত্রী


মো. শাহজাহান মিয়া ::

পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা জনগণের ভাগ্য উন্নয়নের জন্য কাজ করছি। দেশ এগিয়ে যাচ্ছে। এখন বাঙালিদের মাথা উঁচু করে দাঁড়াবার সময় এসেছে।
শুক্রবার বিকেলে জগন্নাথপুরে ব্রিটিশ-বাংলা এডুকেশন ট্রাস্টের বৃত্তি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান আরো বলেন, বাংলাদেশ এখন বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। বাংলাদেশ বদলে গেছে এখন আর ৪০ বছর আগের বাংলাদেশ নেই। শেখ হাসিনার নেতৃত্বে আমরা ঘরে ঘরে বিদ্যুৎ, গ্রামে গ্রামে স্বাস্থ্যসেবা শিক্ষা, যোগাযোগসহ সার্বিকক্ষেত্রে অসামান্য অবদান অর্জন করে স্বপ্নগুলোকে বাস্তবে পরিণত করছি। আর তা সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের কারণে।
তিনি বলেন, ১ কোটির বেশি প্রবাসী দেশের অর্থনীতিতে বিশেষ অবদান রাখছেন। আমরা সবাই মিলে দেশকে এগিয়ে নিতে চাই। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি সেদিন আর বেশি দূরে নয় বাংলাদেশের আজকের প্রজন্ম আগামীতে লন্ডনের চেয়েও বেশি সুযোগ-সুবিধা পাবে।
মন্ত্রী বলেন, স্বাধীনতা সংগ্রামে যুক্তরাজ্য প্রবাসীরা বিশেষ অবদান রেখেছেন, এখনো দেশের অগ্রগতিতে অবদান রাখছেন। তাই আমরা প্রবাসীদের গুরুত্ব দিয়ে তাদের সুযোগ সুবিধা নিশ্চিত করতে কাজ করছি।
ট্রাস্টের চেয়ারম্যান এম এ নুর এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক হাসনাত আহমদ চুনু ও সাবেক সাধারণ সম্পাদক মুজিবুর রহমানের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি সিদ্দিক আহমদ, উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান, জগন্নাথপুর ব্রিটিশ বাংলা এডুকেশন ট্রাস্টের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মহিব উদ্দিন চৌধুরী, পাটলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল হক, কলকলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হাশিম, সিনিয়ন ট্রাস্টি নুরুল হক লালা, আব্দুল মুকিত চুন্নু, ড. ছানাওর চৌধুরী, ট্রাস্টের ট্রেজারার আব্দুল আলিম, সাবেক ট্রেজারার আব্দুস শহিদ, সাজ্জাদুর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি আতাউর রহমান, জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বদরুল ইসলাম, সাংবাদিক সানোয়ার হাসান সুনু প্রমুখ।
অনুষ্ঠানে মেধাবী দরিদ্র ও উচ্চশিক্ষা ক্যাটাগরিতে ৫ শতাধিক শিক্ষার্থীর মধ্যে ২৫ লাখ টাকার বৃত্তি বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী